Oxygen Crisis: যোগী বলছেন অক্সিজেন অঢেল, অথচ শিশু হাসপাতালে অক্সিজেনের অভাবে ২ সদ্যোজাতের মৃত্যু!

Oxygen Crisis: যোগী বলছেন অক্সিজেন অঢেল, অথচ শিশু হাসপাতালে অক্সিজেনের অভাবে ২ সদ্যোজাতের মৃত্যু!

শিশু হাসপাতালে অক্সিজেনের অভাবে ২ সদ্যোজাতের মৃত্যু!

বারাবাঙ্কির দুটি শিশু হাসপাতাল থেকে জরুরি ভিত্তিতে অক্সিজেন চাওয়া হলেও সরকারের তরফে কোনও সাহায্য মেলেনি বলে অভিযোগ।

  • Share this:

    #লখনউ: উত্তরপ্রদেশের (Uttar Pradesh) বারাবাঙ্কিতে এক শিশু হাসপাতালে অক্সিজেনের অভাবে (Oxygen Shortage) দুই সদ্যোজাতের মর্মান্তিক মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে শনিবার মাঝরাতে। তাদের প্রয়োজনীয় অক্সিজেন দিতে পারেনি হাসপাতাল। বারাবাঙ্কির দুটি শিশু হাসপাতাল থেকে জরুরি ভিত্তিতে অক্সিজেন চাওয়া হলেও সরকারের তরফে কোনও সাহায্য মেলেনি বলে অভিযোগ।

    জানা গিয়েছে শনিবারই জন্ম হয়েছিল যমজ দুই সন্তানের। জন্মের পরই অক্সিজেনের প্রয়োজন ছিল তাদের বাঁচানোর জন্য। কিন্তু ওই শিশু হাসপাতালে কোনও অক্সিজেনের ব্যবস্থা না থাকায় মৃত্যু হয়েছে তাদের। প্রশাসন অক্সিজেন সরবরাহে অত্যন্ত চাপে রয়েছে বলে জানানো হয়েছে। রাজ্যের স্বাস্থ্য দফতর থেকে জানানো হয়েছে, অত্যন্ত জরুরি ভিত্তিতে সব হাসপাতালে অক্সিজেন সরবরাহের কাজ চালানো হচ্ছে।

    গতকালই উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ দাবি করেছিলেন, রাজ্যে অক্সিজেনের জোগানের কোনও অভাব নেই। তার পরেই এই ঘটনায় স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠছে। তিনি দাবি করেছেন, রাজ্যের কোনও কোভিড হাসপাতালে কোনও রকম অক্সিজেনের ঘাটতি নেই। প্রত্যেকটি সরকারি ও বেসরকারি হাসপাতালের সঙ্গে স্বাস্থ্য দফতর আলোচনা করে এই জীবনদায়ী গ্যাসের ব্যবস্থা করেছে বলে জানান তিনি।

    তিনি আরও বলেছেন, 'প্রত্যেক কোভিড আক্রান্তের অক্সিজেনের প্রয়োজন নেই। মিডিয়ার কাছে সহযোগিতার আবেদন করা হচ্ছে সঠিক খবর পৌঁছে দেওয়ার জন্য। অনেক ক্ষেত্রে অক্সিজেনের কালো বাজারি সমস্যা হয়ে দাঁড়াচ্ছে। সরকার সেটি গম্ভীর ভাবে তদন্ত করবে।'

    Published by:Raima Chakraborty
    First published:

    লেটেস্ট খবর