করোনা আতঙ্কে অসম্পূর্ণ তীর্থ যাত্রা, মালদহে ফিরে গৃহ পর্যবেক্ষণে যাত্রীর দল

করোনা আতঙ্কে অসম্পূর্ণ তীর্থ যাত্রা, মালদহে ফিরে গৃহ পর্যবেক্ষণে যাত্রীর দল

গত ১২ মার্চ মালদহ থেকে যাত্রা শুরু করেন তাঁরা। ঠিক ছিল বিভিন্ন তীর্থস্থান ঘুরে এই মাসের শেষের দিকে মালদহে ফিরবেন।

  • Share this:

#মালদহ: করোনা আতঙ্কে তীর্থস্থান ভ্রমন অসম্পূর্ন রেখেই মালদহে ফিরতে হল তীর্থ যাত্রীদের। স্বাস্থ্য পরীক্ষার জন্য বাস আটকায় পুলিশ। এরপর বাসসমেত তীর্থ যাত্রীদের আনা হল মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে। বাইরে থেকে আসায় আপাতত প্রত্যেক তীর্থ যাত্রীকে বাড়িতে থাকার পরামর্শ দিয়েছেন চিকিৎসকেরা। জানা গিয়েছে ৬০ জনের দল বাসে করে উত্তরপ্রদেশ ও রাজস্থানে ভ্রমনে যান।

গত ১২ মার্চ মালদহ থেকে যাত্রা শুরু করেন তাঁরা। ঠিক ছিল বিভিন্ন দর্শনীয় স্থান ঘুরে এই মাসের শেষের দিকে মালদহে ফিরবেন। কিন্তু করোনার জেরে তীর্থ স্থানে নানান সমস্যার মুখে পড়তে হয় তাঁদের। উত্তরপ্রদেশের একাধিক জায়গায় ১৪৪ ধারা জারি থাকায় তাঁদের দল বেঁধে ঘোরা ফেরায় আপত্তি তোলে পুলিশ। বৃন্দাবনে গিয়ে আর রাজস্থান না যাওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেন তাঁরা।

আতঙ্কিত হয়ে সকলেই মালদহের উদ্দেশ্যে রওনা দেন। শনিবার বিকেল নাগাদ ৬০ জন তীর্থ যাত্রী বাসে করে এসে পৌছন মালদহ শহরে। তীর্থ যাত্রীদের ফেরার খবর পেয়ে বাস আটকায় পুলিশ। জানিয়ে দেওয়া হয় সকলকেই বাধ্যমূলক স্বাস্থ্য পরীক্ষা করতে হবে। এরপর পুলিশের উদ্যোগেই তীর্থ যাত্রীদের বাস আনা হয় মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে। তবে চিকিৎসকেরা প্রাথমিক পরীক্ষার পর জানান, আপাতত কারো শরীরে করোনার উপসর্গ বোঝা যায়নি। তবে আগামী ১৪ দিন প্রত্যেককেই হোম কোয়ারেনটাইন এর পরামর্শ দেওয়া হয়েছে। এরমধ্যে জ্বর, সর্দি, কাশির লক্ষ্মণ দেখা দিলে ফের চিকিৎসকদের পরামর্শ নেওয়ার কথা বলা হয়েছে।

First published: March 22, 2020, 8:18 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर