করোনা ভাইরাস

corona virus btn
corona virus btn
Loading

করোনা আবহের মাঝেই লক্ষ্মীরতন শুক্লার হাত ধরে ক্রিকেট ফিরল মাঠে, মাস্ক পরে ফিজিক্যাল ট্রেনিং শুরু

করোনা আবহের মাঝেই লক্ষ্মীরতন শুক্লার হাত ধরে ক্রিকেট ফিরল মাঠে, মাস্ক পরে ফিজিক্যাল ট্রেনিং শুরু

ক্যাম্পের সিনিয়র ক্রিকেটারদের নিয়ে শুরু হল বুধবার থেকে অনুশীলন। ব্যাট-বল নয় শুধু ফিজিক্যাল ট্রেনিং হবে।

  • Share this:

#কলকাতা: আনলক 1.0 চলছে। বেশ কিছু পরিষেবায় ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে। খেলাধুলার ক্ষেত্রে এখনও কোনও নির্দিষ্ট নিয়মাবলী চালু হয়নি। তবে আনলক 1.0 শুরুতেই খেলাধুলো শুরু হয়ে গেল লক্ষ্মীরতন শুক্লার উদ্যোগে। হাওড়ায় নিজের ক্রিকেট অ্যাকাডেমিতে অনুশীলন শুরু করিয়ে দিলেন রাজ্যের মন্ত্রী। পুরোটাই স্বাস্থ্যবিধি মেনে। ক্যাম্পের সিনিয়র ক্রিকেটারদের নিয়ে শুরু হল বুধবার থেকে অনুশীলন। ব্যাট-বল নয় শুধু ফিজিক্যাল ট্রেনিং হবে।

এলআরএস অ্যাকাডেমিতে একাধিক নিয়ম মানতে হবে বর্তমান পরিস্থিতিতে অনুশীলন করার ক্ষেত্রে। প্রত্যেক ক্রিকেটারকে আসতে হবে সাইকেলে কিংবা নিজেদের গাড়িতে। আপাতত শুধু সিনিয়র ক্রিকেটার অনুশীলন করবে। মাঠে ঢোকার সময় প্রত্যেকের থার্মাল চেকিং হবে। স্যানিটাইজার দিয়ে হাত পরিষ্কার করে নিতে হবে। অনুশীলনের সময় মুখে মাস্ক থাকবে। প্রত্যেকে সামাজিক দূরত্ব বজায় রেখে ফিজিক্যাল ট্রেনিং করবে। লক্ষ্মীর ডাকে বুধবার অনুশীলনে হাজির বাংলা ক্রিকেট দলের প্রাক্তন ট্রেনার চিন্ময় রায়। লক্ষ্মী নিজে মাঠে হাজির থেকে দেখিয়ে দিলেন কি করে অনুশীলন করতে হবে। ক্রিকেটারদের সঙ্গে দীর্ঘক্ষণ নিজেও গা ঘামলে লক্ষ্মীরতন শুক্লা।

সিনিয়র ক্রিকেটাররা স্বাস্থ্য বিধি মানার ক্ষেত্রে অনেক বেশি সাবধানী। খুদে ক্রিকেটারদের ক্ষেত্রে সমস্যা হতে পারে বলে আপাতত তাদেরকে অনুশীলনী ডাকা হচ্ছে না। আপাতত ফিজিক্যাল ট্রেনিং হবে। ব্যাট-বল নিয়ে অনুশীলন কবে শুরু হবে তার সরকারি নির্দেশ দেখে ঠিক করতে চান রাজ্যের মন্ত্রী। তবে অনুশীলন শুরু হলে প্রত্যেকের জন্য আলাদা বল এবং ক্রিকেটের সরঞ্জাম ব্যবস্থা করার ভাবনা ইতিমধ্যেই নিয়ে ফেলেছেন বাংলার প্রাক্তন অধিনায়ক।

লক্ষ্মী জানান, "করোনা আবহের মধ্যেই স্বাভাবিক পরিস্থিতিতে আস্তে আস্তে ফিরতে হবে। বাড়িতে থেকে ফিজিক্যাল ট্রেনিং খুব ভালোভাবে সম্ভব না তাই ক্যাম্প শুরু করলাম। মানসিকভাবে চাঙ্গা করার উদ্যোগ এটা। তবে সামাজিক দূরত্ব মানা বাধ্যতামূলক। ভার্চুয়ালি বল নিয়ে ক্যাচ ধরা কিংবা ব্যাট করা অনুশীলন হবে আপাতত।" প্রায় তিন মাস বন্ধ থাকার পর লক্ষ্মীরতন শুক্লা অ্যাকাডেমির হাত ধরে খেলাধুলার মাঠ খুলে গেল কলকাতায়।

ERON ROY BURMAN

Published by: Arjun Neogi
First published: June 3, 2020, 10:16 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर