corona virus btn
corona virus btn
Loading

২ মাস পেরিয়ে মালদহের চালু হল সরকারি বাস পরিষেবা, বেজায় খুশি যাত্রীরা

২ মাস পেরিয়ে মালদহের চালু হল সরকারি বাস পরিষেবা, বেজায় খুশি যাত্রীরা

উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার ডিপো থেকে বুধবার মালদহ থেকে কলকাতা এবং মালদহ থেকে রায়গঞ্জ এবং বালুরঘাট অভিমুখে যাত্রী পরিষেবা চালু করা হয় ।

  • Share this:

#মালদহ: মালদহে চালু হল সরকারি বাস পরিষেবা । উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার ডিপো থেকে  বুধবার মালদহ থেকে কলকাতা এবং মালদহ থেকে রায়গঞ্জ এবং বালুরঘাট অভিমুখে যাত্রী পরিষেবা চালু করা হয় । প্রত্যেক বাসে সর্বাধিক কুড়িজন করে যাত্রী নেওয়ার ব্যবস্থা থাকছে । বাসে ওঠার আগে প্রত্যেক যাত্রীকে বাধ্যতামূলকভাবে থার্মাল চেকিং করা হয় । এর পাশাপাশি প্রত্যেকের হাত স্যানিটাইজার দিয়ে ওয়াশ করা হয় ।

প্রথম দিনে যাত্রীদের মধ্যে বেশ ভালো সাড়া লক্ষ্য করা গিয়েছে । প্রথম দিন বেশ কয়েকটি বাস ছাড়ে বিভিন্ন গন্তব্যের অভিমুখে । আগামীতে যাত্রীদের চাহিদা অনুযায়ী বাসের সংখ্যা বাড়ানো হবে বলে জানিয়েছেন উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা কর্তৃপক্ষ । এদিকে দীর্ঘদিন নানা কাজে এসে মালদহে আটকে থাকার পর বাস পরিষেবা চালু হওয়ায় খুশি যাত্রীরা । সরকারি বাস চালুর সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন তাঁরা । এর ফলে যাত্রীরা বিভিন্ন গন্তব্যে পৌঁছতে বিশেষ সুবিধা পাবেন বলে সন্তোষ প্রকাশ করেছেন ।

বাসের ভেতরে যাত্রীদের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রাখতে প্রত্যেক তিন সিটে দুজন করে যাত্রী এবং ডবল সিট গুলিতে একজন করে যাত্রী বসানো হয় । বাস পরিষেবা চালু হওয়ার খবরে এদিন সকাল থেকে সরকারি বাসস্ট্যান্ডে ভিড় করেন বহু যাত্রী । অনেকেই জানান লকডাউনের মধ্যে বিভিন্ন ছোট গাড়িতে গন্তব্যে পৌঁছাতে কয়েক গুণ বেশি টাকা নেওয়া হয়েছে । বাড়তি ভাড়ার জন্য অত্যন্ত দরকার থাকলেও  গন্তব্যে পৌঁছানো যায়নি । অবশেষে সরকারি বাস পরিষেবা চালু হওয়ায় যাতায়াত অনেকটাই সুবিধাজনক হবে । তবে প্রথম দিন হওয়া এদিন বাসস্ট্যান্ডে যাত্রীসংখ্যা ছিল বছরের অন্যান্য সময়ের তুলনায় বেশ কিছুটা কম । উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা কর্তৃপক্ষ জানিয়েছে, বেশ কিছু বাস যাতায়াতের জন্য প্রস্তুত । উপযুক্ত সংখ্যক যাত্রী পেলেই মালদহ থেকে সংস্থার বাস চালানো হবে ।

Sebak DebSarma

Published by: Shubhagata Dey
First published: May 27, 2020, 8:15 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर