corona virus btn
corona virus btn
Loading

প্রশাসনের উদ্যোগে বিনামূল্যে ব্যাগভর্তি হরেক রকমের শাক সবজি বাজার করলেন গ্রামবাসীরা

প্রশাসনের উদ্যোগে বিনামূল্যে ব্যাগভর্তি হরেক রকমের শাক সবজি বাজার করলেন গ্রামবাসীরা

জেলা পরিষদের এই উদ্যোগে খুশি এলাকাবাসীরা

  • Share this:

#জলঙ্গি: হরেক রকম সবজি তাও আবার বিনামূল্যে। সীমান্তবর্তী গ্রাম জলঙ্গীর হরিভক্ত পুরে বিনা পয়সার বাজার। আলু পেঁয়াজ শাকসবজি থেকে লঙ্কা পর্যন্ত সাজানো ছিল নির্দিষ্ট জায়গায়। গ্রামবাসীরা সামাজিক দূরত্ব বজায় রেখে নিজের নিজের প্রয়োজন মত সবজি সংগ্রহ করে নিলেন। জেলা পরিষদের সদস্য রাফিকা সুলতানা উদ্যোগে এই বাজারে কয়েকশো মানুষ বাজার করতে পেরে বেজায় খুশি।

লকডাউনের ফলে মানুষের হাতে কাজ নেই। সীমান্তবর্তী জলঙ্গি ব্লকে মানুষের অবস্থা এমনিতেই খারাপ। তার ওপর করোনা ভাইরাস এর আতঙ্কে মানুষ ঘরবন্দি। রেশন থেকে চাল পেলেও তা দিয়ে দু'বেলা ঠিক মতন ভাবে খাবার জুটছিল না। বুধবারের এই বাজারে গরিব মানুষগুলো বিনা পয়সায় বাজার করতে পেরে খুব খুশি। গ্রামবাসী রেণুকা বিবি বলেন, দিদি আমাদের কাছে ভগবান স্বরূপ। বাড়িতে চাল আছে, সবজি কেনার টাকা নেই।

সবজি পেয়ে ছেলেদেরকে একটু রান্না করে দিতে পারব। আব্দুল জলিল বলেন, রোজা চলছে। হাতে কাজ নেই। বাজার হাট করতে পারছিলাম না টাকার জন্য। বিনা পয়সায় এই বাজার করে অন্তত কয়েকদিন খাবার ভালো ভাবে খেতে পারব। জেলা পরিষদের সদস্য রাফিকা সুলতানা বলেন, এই এলাকার বেশিরভাগ মানুষই গরীব। হাতে টাকা নেই। সেই কারণেই তাদের পাশে থাকার একটু চেষ্টা করেছি মাত্র।

Pranab Kumar Banerjee

Published by: Arjun Neogi
First published: May 13, 2020, 11:45 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर