Covid-19 পরিস্থিতি, ভোট বন্ধের দাবিতে মামলা কলকাতা হাইকোর্টে

Covid-19 পরিস্থিতি, ভোট বন্ধের দাবিতে মামলা কলকাতা হাইকোর্টে

ভোট বন্ধের দাবিতে মামলা PHOTO-FILE PHOTO

করোনা পরিস্থিতির মধ্যে রাজ্যে বিধানসভা নির্বাচন নিয়ে জনস্বার্থ মামলা দায়ের হল কলকাতা হাইকোর্টে।

  • Share this:

    #কলকাতা : করোনা পরিস্থিতির মধ্যে রাজ্যে বিধানসভা নির্বাচন নিয়ে জনস্বার্থ মামলা দায়ের হল কলকাতা হাইকোর্টে। মঙ্গলবার জনৈক সোমনাথ রায় সহ বেশ কয়েক জন ব্যক্তি এই মামলা দায়ের করেন। আগামী শুক্রবার এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে।

    মামলাকারী সোমনাথ রায়দের আইনজীবী শমিক বাগচী জানান,এই মামলায় বর্তমান করোনা পরিস্থিতিতে কীভাবে নির্বাচন কমিশন নির্বাচন করছেন তা জানতে চাওয়া হয়েছে। এই জনস্বার্থ মামলায় আসন্ন বিধানসভা ভোটে এবং এই অতিমারি পরিস্থিতিতে সাধারণ মানুষের জন্য কী কী ব্যবস্থা রাখা হয়েছে, তাও জানতে চাওয়া হয়েছে। করোনা প্রতিরোধের জন্য কমিশন কী করছেন সেটাও জানতে চেয়েছেন মামলাকারীরা। সোমনাথ রায়ের আইনজীবী জানান, করোনা পরিস্থিতিতে ভোট কর্মী তথা সরকারি কর্মচারীদের জন্য সরকার ভ্যাকসিন এর ব্যবস্থা করেছে। কিন্তু এই পরিস্থিতিতে যে বিপুল সংখ্যক মানুষ সভা সমাবেশে যাচ্ছেন তাঁদের জন্য সরকার কী ব্যবস্থা নিয়েছে? নির্বাচন কমিশন মানুষের অধিকার প্রয়োগ করার ব্যবস্থা কোভিড বিধি মেনে করেছে কিনা তাও জানতে চাওয়া হয়েছে আবেদনে।

    এদিকে করোনার দৈনিক সংক্রমণ মঙ্গলবার ৪০০ ছাড়িয়ে গিয়েছে। সেই দেখে আশঙ্কার মেঘ চিকিৎসকদের চোখে মুখেও। কারণ করোনা সুস্থের সংখ্যা বাড়লেও দৈনিক সংক্রমণের গ্রাফ ঊর্ধমুখী। মঙ্গলবার টেস্টিং বাড়তেই দৈনিক সংক্রমণ চারশো ছাড়িয়ে গিয়েছে। তাই এরইমধ্যে ভোট প্রক্রিয়া সুষ্ঠূভাবে করা যাবে কিনা তাই নিয়ে সন্দেহ দানা বাধছে সাধারণ মানুষের মনে।

    Published by:Sanjukta Sarkar
    First published:

    লেটেস্ট খবর