Home /News /coronavirus-latest-news /
ইন্দিরা-অটলের ছবি তুলেছেন, লকডাউনে ফল বিক্রি করছেন বাঙালি ফোটোগ্রাফার

ইন্দিরা-অটলের ছবি তুলেছেন, লকডাউনে ফল বিক্রি করছেন বাঙালি ফোটোগ্রাফার

আলোকচিত্রী বিকাশ সরকার।

আলোকচিত্রী বিকাশ সরকার।

বিকাশের ক্যামেরায় বন্দি হয়েছেন ইন্দিরা গান্ধী, অটলবিহারী বাজপেয়ীর মতো নেতারা। কাজ করেছেন বহু নামী পত্রিকায়। আর আজ বিকাশ নিজেই বন্দি জীবনের মারপ্যাঁচে।

  • Share this:

    পেশা-নেশা সবটাই ছিল ছবি তোলা। ক্লিক ফ্ল্যাশের রঙিন দুনিয়া যে মুঠোয় ছিল সে মুঠোয় এখন ঝোলে দাড়়িপাল্লা। সৌজন্যে লকডাউন।

    ভিভিআইপিদের ছবি তুলতে প্রসিদ্ধ রায়গঞ্জের ফোটোগ্রাফার বিকাশ সরকারের জীবনের ছবিটা বদলে গিয়েছে এক লহমায়। বহু মানুষই এই তিন মাসে কাজ হারিয়ে অন্ধকারে তলিয়ে গিয়েছেন। বিকাশ তাঁদেরই একজন। খড়কুটোর মতো ভেসে থাকতে অগত্যা পথে নেমে ফল বিক্রি করছেন।

    বিকাশবাবু ছবি তোলেন ৪২ বছর ধরে। ২৫ বছর চিত্রসাংবাদিকতা করেছেন। তুলেছেন হেভিওয়েট নেতামন্ত্রীর ছবি। কিন্তু লকডাউন তাঁর সব রঙ শুষে নিয়েছে। সঞ্চয় শেষ হয়ে পথে বসার জোগাড় হয়েছে। তাই বাধ্য হয়েই ফল বিক্রি করতে নামা।

    বিকাশবাবু বলেন, বন্ধুরাই বলেছেন ঘরে বসে না থেকে ফল বিক্রি করো। আমার সব পুঁজি শেষ হয়ে গিয়েছে। এখন কাজ না করলে খাবার জুটবে না।

    বিকাশের ক্যামেরায় বন্দি হয়েছেন ইন্দিরা গান্ধী, অটলবিহারী বাজপেয়ীর মতো নেতারা। কাজ করেছেন বহু নামী পত্রিকায়। আর আজ বিকাশ নিজেই বন্দি জীবনের মারপ্যাঁচে। আশা শুধু একটাই, আবার ফ্ল্যাশ জ্বলবে, সময় ধরা থাকবে তাঁর ফ্রেমে।

    Published by:Arka Deb
    First published:

    Tags: Coronavirus, COVID-19, Lockdown

    পরবর্তী খবর