• Home
  • »
  • News
  • »
  • coronavirus-latest-news
  • »
  • পুনে থেকে ফিরে করোনার উপসর্গ নিয়ে বর্ধমান মেডিক্যালে ভর্তি হলেন এক ব্যক্তি

পুনে থেকে ফিরে করোনার উপসর্গ নিয়ে বর্ধমান মেডিক্যালে ভর্তি হলেন এক ব্যক্তি

করোনা সন্দেহে পূর্ব বর্ধমানের আউশগ্রামের  এক ব্যক্তিকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হল।

করোনা সন্দেহে পূর্ব বর্ধমানের আউশগ্রামের এক ব্যক্তিকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হল।

করোনা সন্দেহে পূর্ব বর্ধমানের আউশগ্রামের এক ব্যক্তিকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হল।

  • Share this:

#বর্ধমান: করোনা সন্দেহে পূর্ব বর্ধমানের আউশগ্রামের  এক ব্যক্তিকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হল। তাঁকে বর্ধমান মেডিক্যালে করোনা আক্রান্তদের জন্য গঠিত বিশেষ আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে।তাকে সোমবার সন্ধ্যায় হাসপাতালে ভর্তি করা  হয়। এই ঘটনায় আউশগ্রাম সহ জেলা জুড়ে করোনা ভাইরাসের আতংক আরও জাঁকিয়ে বসেছে।

প্রশাসনিকভাবে জানা গেছে, পঞ্চাশ বছর বয়সী  ওই ব্যক্তি  সোমবার সকালে  পুনে থেকে আউশগ্রামের বাড়িতে ফেরেন।পুনেতে তিনি রাজমিস্ত্রীর কাজ করতেন। সেখান থেকে তিনি ট্রেনে বাড়ি ফেরেন। কয়েক দিন ধরেই জ্বর ও কাশিতে আক্রান্ত হয়েছেন তিনি। বাড়ি ফেরার পরই তিনি আত্মীয় পরিজনদের পরামর্শে প্রথমে রামনগর  হাসপাতালে চিকিৎসার জন্য যান।  পরে সেখান থেকে তাঁকে  বননবগ্রাম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা করোনা সন্দেহে তাঁকে বর্ধমান মেডিকেলে রেফার করে। জানানো হয় জেলা প্রশাসনকেও।

বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ বলেছেন, ওই ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত এমনটা এখনই মনে করে নেওয়ার কোনও কারণ নেই। তিনি চিকিৎসকদের পর্যবেক্ষণের মধ্যে রয়েছেন। দায়িত্ব প্রাপ্ত চিকিৎসকরা দেখার পর মনে করলে তাঁর বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা করা হবে।

চিকিৎসকরা বলছেন, আবহাওয়া পরিবর্তনের এই সময়ে জ্বর কাশি হতেই পারে। তাই জ্বর হলেই আতংকিত হওয়ার কিছু নেই। আবার উচ্চ জ্বর বা তার সঙ্গে কাশি থাকলে অবহেলা না করে চিকিৎসকের পরামর্শ নেওয়া উচিত। সেই সঙ্গে বাইরে বের হলে মুখে মাস্ক ও খাওয়ার আগে সাবান দিয়ে ভালো করে হাত ধোওয়া উচিত। বাইরের পোষাক পালটে ফেলা, নিজেকে পরিচ্ছন্ন রাখা ও স্বাস্থ্য সম্মত খাবার খেলে করোনা ভাইরাসের পাশাপাশি অন্য অনেক রোগ থেকেই মুক্ত থাকা যায়।

SARADINDU GHOSH 

Published by:Piya Banerjee
First published: