corona virus btn
corona virus btn
Loading

করোনা আক্রান্ত শুনেই থানাবন্দি পুলিশ! রিপোর্ট নিতে ৩ কিমি হেঁটে হাসপাতালে যুবক

করোনা আক্রান্ত শুনেই থানাবন্দি পুলিশ! রিপোর্ট নিতে ৩ কিমি হেঁটে হাসপাতালে যুবক
প্রতীকী ছবি

হেনস্থার শিকার হয়েও সচেতনতার নাজির গড়লেন করোনা আক্রান্ত যুবক।

  • Share this:

#হাওড়া: রোগ ছড়িয়ে যাবে তাই কষ্ট হলেও উঠলেন না গণ পরিবহনে। হেনস্থার শিকার হয়েও সচেতনতার নজির গড়লেন করোনা আক্রান্ত যুবক।

ঘটনার সূত্রপাত শনিবার দুপুরে বালির দেওয়ানগাজী এলাকায়। সংশ্লিষ্ট যুবকের কাছে হাওড়া সত্যবালা আই ডি কোভিড হাসপাতাল থেকে ফোন করে জানানো হয়, দু'দিন আগে তিনি যে করোনা টেস্ট করেছিলেন সেই রিপোর্ট পজিটিভ। তিনি যেন রিপোর্ট নিয়ে যান। মারণ ভাইরাস শরীরে থাবা বসিয়েছে, ভেবেই প্রথমে কিছুটা ঘাবড়ে যান যুবক। কিন্তু রিপোর্ট আনতে হবে। তাই বাড়ি থেকে বেরিয়ে পড়েন। সংক্রমণ থেকে সাধারণ মানুষকে বাঁচাতে কোনও গণ পরিবহনের সাহায্য না নিয়ে পায়ে হেঁটেই তিন কিলোমিটার পথ পাড়ি দেন। হাসপাতালে পৌঁছেও যান। দাবি, রিপোর্ট তাঁকে দিয়ে বাড়ি ফিরে যাওয়ার পরামর্শ দেওয়া হয় হাসপাতাল থেকে।

অভিযোগ, বার বার আবেদন করলেও কোনও রকম সাহায্যের হাত বাড়াননি কেউ।  ফোন করে এলাকার মানুষকে জানালেও হেনস্থার শিকার মানসিক হেনস্থার শিকার হন।  অবশেষে পায়ে হেটে বালি থানার সামনে পৌঁছে পুলিশের সাহায্য চান। কিন্তু ওই যুবকের অভিযোগ, পুলিশ তাঁকে কোনও রকম সাহায্য করেনি। ২টি ফোন নম্বর লেখা চিরকূট ধরিয়ে থানার মধ্যে সেঁধিয়ে যান তাঁরা।

জানা গিয়েছে, জেলা স্বাস্থ্য দফতরে কথা বলা হয় ওই যুবকক্যা। কিন্তু ফোন নম্বরে বার বার ফোন করলেও ফোন ধরেনি কেউ। কোনও সাহায্য মেলেনি। এরপর তাঁর পাশে এসে দাঁড়ান এলাকার দুই যুবক। তাঁদের সাহায্যে দু'ঘন্টা পর আসে অ্যাম্বুল্যান্স । যুবকের ঠাঁই হয় হাওড়ার দাসনগরের বালিটিকুরি ইএসআই কোভিড হাসপাতালে।

Debasish Chakraborty

Published by: Shubhagata Dey
First published: July 4, 2020, 10:55 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर