করোনা ভাইরাস

corona virus btn
corona virus btn
Loading

হোমিওপ্যাথিতেই করোনা প্রতিকার? ভরসা রেখে শিবির কলকাতা হাইকোর্ট চত্বরে

হোমিওপ্যাথিতেই করোনা প্রতিকার? ভরসা রেখে শিবির কলকাতা হাইকোর্ট চত্বরে
প্রতীকী চিত্র।

ভার্চুয়াল শুনানি হলেও হাইকোর্টে নিয়মিত আসছেন বিচারপতি ও কর্মীরা।এই অসময়ে হোমিওপ্যাথেই ভরসা রাখতে চাইছেন তাঁরা।

  • Share this:

#কলকাতা: করোনা মোকাবিলায় বুধবার থেকে হোমিওপ্যাথি শিবির শুরু হচ্ছে কলকাতা হাইকোর্ট চত্বরে।

করোনা জব্দ হয় কীসে?  প্রশ্নের নিশ্চিত উত্তর পাওয়া গেলে খুশি হত আজ তামাম বিশ্ব। তবে করোনা মোকাবিলায় একগুচ্ছ পদক্ষেপের কথা উঠে এসছে যা ধরে এগোলে হাতেনাতে ফল পাওয়া যায় অনেকটাই। অনেকেই পক্ষ নিয়েছেন হোমিওপ্যাথির!কেন্দ্রীয় আয়ুষ মন্ত্রকের নির্দেশিকার পর বিশ্বাস জন্মানোর শুরু। আর্সেনিক এলবাম ৩০ ওষুধ  এখন বেসরকারিভাবে বাঙালির ঘরে ঘরে।

স্বাস্থ্যবিদরা প্রথম থেকেই বলে আসছেন, আপনার শরীর যদি হয় শক্তিশালী রোগ প্রতিরোধ ক্ষমতা সম্পন্ন তাহলে করোনা আপনাকে কাবু করতে পারবে না। তাই প্রতি মাসে পরপর ৩দিন ২ ফোঁটা করে আর্সেনিক এলবাম ৩০ সেবন করা মানে কোভিড ১৯ যুদ্ধে আপনি কিছুটা সুবিধেজনক জায়গায়, বলছিলেন হোমিওপ্যাথি চিকিৎসকরা। ,এই নিদান মেনেই কলকাতা হাইকোর্টের কোর্ট অফিসারদের(এ আর) উদ্যোগে বুধবার থেকে হোমিওপ্যাথিক শিবির শুরু হতে চলেছে।

শুধু আর্সেনিক এলবাম নয় তার সঙ্গে যদি থাকে ফাইটোলাকা, ব্রায়োনিয়া,  অ্যাকোনাইট মত ওষুধ তাহলে আপনার করোনা ডিফেন্স হবে আরও পোক্ত। হোমিওপ্যাথি চিকিৎসকরা বলছেন, ফাইটোলাকা গলার মধ্যেই সংক্রমণকে আটকে দিয়ে লড়াই চালিয়ে যাবে।

বুধবার দুপুরে হোমিওপ্যাথি শিবিরে এমনই সব কার্যকরী ওষুধের হদিশ দেবেন ডাঃ সুনির্মল সরকার। আপাতত কলকাতা হাইকোর্টের কর্মীদের এই শিবিরের সুবিধা দেওয়া হবে। কোকাতা হাইকোর্টের অ্যানেক্স বিল্ডিং-এর প্রেস কর্নারে হবে এই শিবির। হোমিওপ্যাথি ওষুধ কী ভাবে কার্যকরী ভূমিকা নেয় করোনা চিকিৎসায় তার সুলুকসন্ধান পাওয়া যাবে শিবির থেকে। ইতিমধ্যে হাইকোর্ট পাড়ায় করোনা সংক্রমণের খোঁজ মিলেছে। ভার্চুয়াল শুনানি হলেও হাইকোর্টে নিয়মিত আসছেন বিচারপতি ও কর্মীরা।এই অসময়ে হোমিওপ্যাথেই ভরসা রাখতে চাইছেন তাঁরা।

Published by: Arka Deb
First published: June 28, 2020, 9:17 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर