corona virus btn
corona virus btn
Loading

সেলাম! করোনাকে হারিয়ে ফের করোনা যুদ্ধেই সামিল এই স্বাস্থ্যকর্মী, যোগ দিলেন কাজে

সেলাম! করোনাকে হারিয়ে ফের করোনা যুদ্ধেই সামিল এই স্বাস্থ্যকর্মী, যোগ দিলেন কাজে
করোনাজয়ী স্বাস্থ্যকর্মী রাইনি জর্জ

নিজে করোনায় আক্রান্ত হয়েও আর্তের সেবা কখন পিছিয়ে পড়তে রাজি নন তিনি।তাঁর কথা, মানব সেবার মন্ত্রে তারা দীক্ষিত। তাই পেশাগত ঝুঁকিকে সঙ্গে নিয়েই লড়াই চালাতে হবে।

  • Share this:
 

#কলকাতা: করোনায় আক্রান্ত হওয়ার ৩৯ দিন কাজে ফিরলেন এক নার্স।দমদম নাগের বাজারের বেসরকারি হাসপাতালের নার্সিং সুপারিন্টেন্ডেন্ট তিনি। আরও কিছুদিন বিশ্রাম নিতে পারতেন তো? প্রশ্নের উত্তরে বলছেন, প্রতিষ্ঠানে দায়িত্ব অনেক। ৫৩ বছর বয়সি এই নার্স রাইনি জর্জ থাকেন মধ্যমগ্রামের মাইকেল নগরে। গত ১১ই এপ্রিল আবার তিনি অফিস গেলেন আজ। ‌

দিন কয়েক আগেই ঘটনার সূত্রপাত। রিসেপশেনের কাছে গিয়ে তিনি দেখেন, এক বিদেশ ফেরত রোগীকে নিয়ে সমস্যা। সেই সমস্যা মেটানোর যাবতীয় দায়িত্ব নেন তিনি। ওই রোগী কোভিড পজিটিভ ছিল। কয়েক দিন নানা শারীরিক সমস্যা নিয়ে কর্মস্থলেই ভর্তি হন এই নার্স। দুদিন পরেই চিকিৎসক তাঁকে করোনার পরীক্ষা করার কথা বলেন। রিপোর্ট আসে করোনা পজিটিভ। এর পরেই প্রশাসন তাঁকে এম আর বাঙুর কোভেট হাসপাতালে নিয়ে যায়।আজীবন কর্পোরেট হাসপাতালে কাজ করা এমন নার্সিং স্টাফ সরকারি ব্যবস্থা দেখে খুব একটা স্বস্তি পাননি। দুশ্চিন্তা ছিল, পরিবারের লোকের স্বাস্থ্য নিয়েও।

তাঁর করোনা পজিটিভ ধরা পড়ার পর তাঁর পরিবারকে রাজারহাট কোয়ারান্টাইন সেন্টারে পাঠায় প্রশাসন। রাইনি জর্জ বলছিলেন, তাঁর ফুসফুসে ইনফেকশন রয়েছে করোনা সংক্রমণ ধরা পড়ার আগে থেকে। তার উপর বয়সও হয়েছে। তাই প্রথম দিক ভয়ে ভয়ে ছিলেন আইসোলেশন ওয়ার্ডে।কিন্তু পর পর করোনা টেস্ট রিপোর্ট নেগেটিভ আসায় বোঝেন এই লড়াইয়ে জয় হতে চলেছে তাঁর।

সহকর্মী ও সাধারণদের তাঁর একটাই পরামর্শ, "করোনা প্রোটকল মানুন।মনে জোর রাখুন। তাহলে সহজেই হার মানবে করোনা।" নিজে করোনায় আক্রান্ত হয়েও আর্তের সেবা কখন পিছিয়ে পড়তে রাজি নন তিনি।তাঁর কথা, মানব সেবার মন্ত্রে তারা দীক্ষিত। তাই পেশাগত ঝুঁকিকে সঙ্গে নিয়েই লড়াই চালাতে হবে।আদতে তারাই তো এখন করোনার বিরুদ্ধে লড়াইয়ে ফ্রন্টলাইনার।

Published by: Arka Deb
First published: May 12, 2020, 4:09 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर