Delhi Coronavirus: দিল্লিতে 'ফোর্থ ওয়েভে' রেকর্ড গড়ল করোনা, পরীক্ষা বাতিলের দাবি কেজরির

Delhi Coronavirus: দিল্লিতে 'ফোর্থ ওয়েভে' রেকর্ড গড়ল করোনা, পরীক্ষা বাতিলের দাবি কেজরির

অরবিন্দ কেজরিওয়াল।

দিল্লিতে এই নিয়ে টানা ৩ দিন নিজেই নিজের রেকর্ড ভাঙল করোনা। পরিস্থিতি মোকাবিলায় CBSE পরীক্ষা বাতিলের দাবি জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)।

  • Share this:

    #নয়াদিল্লি: করোনার 'সেকেন্ড ওয়েভে' বেসামাল বাংলা। আর রাজধানী দিল্লিতে (Delhi Covid-19) আছড়ে পড়েছে সংক্রমণের 'ফোর্থ ওয়েভ'। স্বাস্থ্য মন্ত্রকের সোমবারের পরিসংখ্যান অনুযায়ী, শেষ ২৪ ঘণ্টায় দিল্লিতে নতুন করে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৫০০ জন। দৈনিক সংক্রমণের হিসেবে যা রাজধানীর সর্বকালীন রেকর্ড। দিল্লিতে এই নিয়ে টানা ৩ দিন নিজেই নিজের রেকর্ড ভাঙল করোনা। পরিস্থিতি মোকাবিলায় CBSE পরীক্ষা বাতিলের দাবি জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)।

    মঙ্গলবার দুপুরে ভিডিও কনফারেন্সে মুখ্যমন্ত্রী বলেন, 'নভেম্বরে যখন করোনার থার্ড ওয়েভ চলছিল, দিল্লিতে তখন সর্বোচ্চ দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল সাড়ে ৮ হাজার। ফোর্থ ওয়েভ সেই রেকর্ডও ভেঙে দিয়েছে। এবারের সংক্রমণ আরও বেশি ভয়ঙ্কর। যুবসমাজ ও শিশুরাও সংক্রমণের হাত থেকে রেহাই পাচ্ছে না। দয়া করে খুব প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে পা রাখবেন না'। একইসঙ্গে ৪৫ ঊর্ধ্বদের ভ্যাকসিন নেওয়ারও আর্জি জানান মুখ্যমন্ত্রী।

    CBSE পরীক্ষা বাতিল করার জন্যেও কেন্দ্রের কাছে আর্জি জানান মুখ্যমন্ত্রী। কেজরিওয়াল বলেন, 'দিল্লিতে ৬ লক্ষ ছাত্রছাত্রী পরীক্ষায় বসবে। পরীক্ষার ডিউটিতে থাকবেন ১ লক্ষ শিক্ষক-শিক্ষিকা। বোর্ডের পরীক্ষার কারণে করোনা পরিস্থিতি আরও ভয়াবহ হয়ে উঠতে পারে। তার পরিবর্তে বিকল্প পথ খোঁজা উচিত। অনলাইন পরীক্ষা বা আভ্যন্তরীণ মূল্যায়ণের ভিত্তিতে পড়ুয়াদের পাশ-ফেলে করানো যেতে পারে। কিন্তু বোর্ডের পরীক্ষা বাতিল হওয়া উচিত।'

    সংক্রমণের এই বাড়বাড়ন্তে সোমবারই দিল্লির ১৪টি বেসরকারি হাসপাতালকে 'কোভিড হাসপাতাল' বলে ঘোষণা করে আপ সরকার। ওই হাসপাতালগুলতে করোনা ছাড়া অন্য রোগীদের ভর্তি নেওয়ায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ৮২টি বেসরকারি হাসপাতালের ICU বেডের ৬০ শতাংশ কোভিড রোগীদের জন্য সংরক্ষণের নির্দেশ দিয়েছে রাজ্য সরকার। তবে চিকিত্সক মহলের আশঙ্কা, খুব তাড়াতাড়ি সংক্রমণের পায়ে বেড়ি না পরানো গেলে মুম্বইয়ের মতো দিল্লিতেও অক্সিজেন সিলিন্ডারের আকাল দেখা দেবে।

    Published by:Raima Chakraborty
    First published:

    লেটেস্ট খবর