corona virus btn
corona virus btn
Loading

বর্ধমান ডেন্টাল কলেজের পাঁচ ডাক্তার-সহ ৯ জনের রিপোর্ট নেগেটিভ আসায় স্বস্তি

বর্ধমান ডেন্টাল কলেজের পাঁচ ডাক্তার-সহ ৯ জনের রিপোর্ট নেগেটিভ আসায় স্বস্তি

এই খবরে স্বস্তিতে শহরের বাসিন্দারা। ওই সব চিকিৎসক-সহ বাকিদের আপাতত হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

  • Share this:

#বর্ধমান: বর্ধমান ডেন্টাল কলেজ ও হাসপাতালের জন্য স্বস্তির খবর। সেখানের ৯ জনের কোভিড-১৯ পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে।  বর্ধমান ডেন্টাল কলেজের তিন সিনিয়র চিকিৎসক, এক নার্স, দুই জুনিয়র চিকিৎসক, ক্যান্টিন ম্যানেজার ও দুই স্বাস্থ্য কর্মীর নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। তাদের সকলের রিপোর্ট নেগেটিভ এসেছে। এই খবরে স্বস্তিতে শহরের বাসিন্দারা। ওই সব চিকিৎসক-সহ বাকিদের আপাতত হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। এক করোনা আক্রান্ত চিকিৎসকের সংস্পর্শে এসেছিলেন তাঁরা। এই ঘটনায় শহরে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়।

এপ্রিল মাসের  তৃতীয় সপ্তাহে হাওড়ার বাসিন্দা এক চিকিৎসক বর্ধমান ডেন্টাল কলেজ হাসপাতালে ডিউটিতে এসেছিলেন। এরপর ওই চিকিৎসকের বাবা হাওড়ায় করোনায় আক্রান্ত হন। তাঁর নমুনা পরীক্ষায় করোনা ধরা পড়ে। এই ঘটনা জানাজানি হওয়ার পর গত ২০ এপ্রিল কলেজ কর্তৃপক্ষ ওই চিকিৎসকের সংস্পর্শে আসা চিকিৎসক নার্স সহ ছ জনকে হোম কোয়ারান্টিনে পাঠায়। পরে হাওড়ার ওই চিকিৎসক ও তাঁর বোন করোনা আক্রান্ত হন। এরপর বর্ধমান ডেন্টাল কলেজ ও হাসপাতাল কর্তৃপক্ষ  ক্যান্টিন ম্যানেজার সহ আরও তিন জনকে কোয়ারান্টিনে পাঠায়। বর্ধমান ডেন্টাল কলেজের কর্মীদের শহরের বিভিন্ন এলাকায় প্রতিবেশীদের ক্ষোভের মুখে পড়তে হয়। হাসপাতালের বেশ কিছু জায়গা স্যানিটাইজ করা হয়। বন্ধ করা হয় ক্যান্টিন।

কোয়ারেন্টাইনে থাকা সেই চিকিৎসক ও কর্মীদের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। বর্ধমান ডেন্টাল কলেজ ও হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন, তিন সার্জেন, দুই জুনিয়র ডাক্তার, এক নার্স-সহ ৯ জনের রিপোর্ট করোনা নেগেটিভ এসেছে। এই রিপোর্ট আমাদের কাছে ও বর্ধমানের বাসিন্দাদের  কাছেও  খুবই স্বস্তিদায়ক।

শরদিন্দু ঘোষ

First published: April 30, 2020, 4:13 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर