Home /News /coronavirus-latest-news /
একদিনে ৮৮ জন আক্রান্ত, মৃত বেড়ে ১৭!‌ ৭০০ ছুঁয়ে করোনা মৃত্যু ভয় দেখাচ্ছে দেশবাসীকে

একদিনে ৮৮ জন আক্রান্ত, মৃত বেড়ে ১৭!‌ ৭০০ ছুঁয়ে করোনা মৃত্যু ভয় দেখাচ্ছে দেশবাসীকে

গতকালই অর্থমন্ত্রী ঘোষণা করেছেন, দেশজুড়ে কেউ না খেতে পেয়ে মরবে না

  • Share this:

    #‌নয়া দিল্লি:‌ একদিনে ৮৮ জন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গেল দেশে। সংখ্যাটা সর্বোচ্চ। মানে একদিনে এর আগে দেশে এত করোনা আক্রান্তের সন্ধান পাওয়া যায়নি। ফলে বলাই চলে, ভারতে ক্রমে তার থাবা বসাচ্ছে করোনাভাইরাস। যেভাবে দেশের প্রশাসন সংক্রমণ রোধ করতে চেয়েছে, তার ফলে পৃথিবীর বিভিন্ন দেশের তুলনায় সংক্রমণের অভিঘাত কম থাকলেও ধীরে ধীরে সংখ্যা প্রায় ৭০০ ছুঁয়েছে। এদিকে শুক্রবার খবর মিলেছে করোনা আক্রান্ত হয়ে রাজস্থানের ভিলওয়ারায় মৃত্যু হয়েছে একজনের। সংখ্যা পৌঁছে গিয়েছে ১৭–এ।

    এখনও পর্যন্ত ভারতে কোন আক্রান্তের সংখ্যা প্রায় ৭০০। ইতিমধ্যে সংক্রমিত রোগের মধ্যে মৃত্যু হয়েছে ১৭ জনের। সব মিলিয়ে পরিস্থিতি যে মোটেই সুখকর নয়, তা বুঝতে পারছেন সকলেই। গতকালই অর্থমন্ত্রী ঘোষণা করেছেন, দেশজুড়ে কেউ না খেতে পেয়ে মরবে না। এই লকডাউন চলাকালীন দেশের প্রত্যেকটি গরিব মানুষের মুখে অন্ন তুলে দিতে এক বিশাল অঙ্কের অর্থের প্যাকেজ ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। সমানভাবে এ রাজ্যে কাজ করে চলেছে রাজ্য সরকার। আর্থিক প্যাকেজ ঘোষণার পাশাপাশি প্রশাসনিক কাজকর্ম যাতে সুস্থ ভাবে চলে, যাতে মানুষ বাজার করতে পারেন, খেতে পারেন, সে বিষয়ে নিশ্চিত করেছে মমতা বন্দোপাধ্যায় সরকার। এসবের মাঝেই সামাজিক দূরত্ব বজায় রেখে করোনা ভাইরাসকে আটকে দেওয়ার চেষ্টা করছে দেশ। কিন্তু তাতেও লাভ হচ্ছে না।

    বৃহস্পতিবার আক্রান্তের সংখ্যা একদিনে বেড়েছে প্রায় ৮৮, যা এক্ষেত্রে সর্বোচ্চ। এত বিপুল সংখ্যক করোনা আক্রান্তের সন্ধান এর আগে একদিনে পাওয়া যায়নি। অন্যদিকে ক্রমে কমে আসছে চিনের করোনা আক্রান্তের সংখ্যা। মাত্র একজন স্থানীয় সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। অন্যদিকে ৫৪ জন আক্রান্ত হয়েছেন বিদেশ থেকে এসে। ফলে স্থানীয় সংক্রমণের যে ভয় চিনে তৈরি হয়েছিল, তা ক্রমশ কমে যাচ্ছে। এদিকে বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গিয়েছে প্রায় ৫ লক্ষ। মৃতের সংখ্যা বেরিয়েছে ২২ হাজার।

    Published by:Uddalak Bhattacharya
    First published:

    Tags: Corona in india, Coronavirus, Lockdown

    পরবর্তী খবর