corona virus btn
corona virus btn
Loading

করোনার কোপে ৬০৬, রয়েছে আশাও, ঘরে ফিরে যাচ্ছেন অনেকে

করোনার কোপে ৬০৬, রয়েছে আশাও, ঘরে ফিরে যাচ্ছেন অনেকে
বিশ্বজুড়ে বেড়েই চলেছে নোভেল করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা। শেষ পাওয়া হিসেব অনুযায়ী, বিশ্বজুড়ে ৭ লক্ষ একুশ হাজারেরও বেশি মানুষ এই মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তারমধ্যে মৃত প্রায় ৩৪ হাজার। করোনার বিরুদ্ধে লড়াই করে সুস্থ হয়ে উঠেছেন দেড় লক্ষেরও বেশি মানুষ। এই মুহূর্তে সবচেয়ে খারাপ অবস্থা আমেরিকার। সেদেশে আক্রান্ত দেড় লক্ষ ছুঁই ছুঁই। মৃত প্রায় আড়াই হাজার। ইতালিতেও প্রায় এক লক্ষ মানুষ করোনা আক্রান্ত। তারমধ্যে প্রায় এগারো হাজার মানুষের মৃত্যু হয়েছে। স্পেনে আক্রান্ত আশি হাজার। মৃত প্রায় সাত হাজার মানুষ। বিশ্বজুড়ে মোট করোনা আক্রান্তের মধ্যে দুই তৃতীয়াংশই ইউরোপের বাসিন্দা। করোনার মকাবিলায় ভারত-সহ একাধিক দেশে লকডাউন ঘোষণা করা হয়েছে।

গোটা দেশে নতুন করে ৮৭ জন সংক্রমিত হলেন করোনায়। দেশে নোভেল করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬০৬।

  • Share this:

#নয়াদিল্লি: গোটা দেশে নতুন করে ৮৭ জন সংক্রমিত হলেন করোনায়। দেশে নোভেল করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬০৬। এখনও পর্যন্ত এই ভাইরাস প্রাণ নিয়েছে ১০জনের। তবে শুধু প্রাণই নেয়নি করোনা। এ পর্যন্ত ৪২ জন আক্রান্ত সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন। সিএনএন নিউজ ১৮-কে স্বাস্থ্যমন্ত্রকের যুগ্মসচিব জানিয়েছেন, এখনও পর্যন্ত গোষ্ঠী সংক্রমণের কোনও খবর পাওয়া যায়নি।

রাজধানী দিল্লিতে এদিন পাঁচজন নতুন করে সংক্রমিত হয়েছেন। তাঁদের একজনের বিদেশযাত্রার ইতিহাস রয়েছে। নতুন করে আক্রান্তের সংখ্যা বাড়ার ফলে, এই মুহূর্তে দিল্লিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩৫।

কেরলে এখনও পর্যন্ত আক্রান্ত ১০৯ জন। ১১৬ জন আক্রান্ত মহারাষ্ট্রে। গোটা দেশের করোনা সংক্রমণ ধীরে ধীরে ছড়িয়ে পড়লেও উত্তরপূর্ব ভারতে তা থাবা বসায়নি। মঙ্গলবার প্রথম মিজোরামে এক আক্রান্তের খোঁজ মিলেছে।

করোনা রুখতে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে গোটা দেশ লকডাউন রাখার সিদ্ধান্ত জানিয়েছেন প্রধামন্ত্রী। আগামী ১৪ মার্চ পর্যন্ত থাকবে এই স্থিতাবস্থা। তারপর পরিস্থিতি পর্যবেক্ষণ করে সিদ্ধান্ত নেওয়া হবে।

First published: March 25, 2020, 9:28 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर