হোম /খবর /দেশ /
ভিক্ষে চেয়েও হাসপাতালে বেড মেলেনি, কোর্ট আবেদন শোনার আগেই মৃত্যু করোনা রোগীর

'ভিক্ষে' চেয়েও হাসপাতালে বেড মেলেনি, কোর্ট আবেদন শোনার আগেই মৃত্যু করোনা রোগী বৃদ্ধের

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

মোতিরামের পরিবার সরকারি হাসপাতালের বেড খুঁজেছেন মরিয়া হয়ে। বিপিএল কার্ড দেখিয়ে বেডের জন্য আবেদন করেছেন। কিন্তু সুরাহা হয়নি।

  • Last Updated :
  • Share this:

#নয়াদিল্লি: ব‌য়‌স ৭৫। শরীরে বাসা বেঁধেছে করোনা। কিন্তু কপাল এমন যে সরকারি হাসপাতালে বেডও মেলেনি। অগত্যা তাঁর জন্যে আদালতে দৌঁড়েছিল পরিবার। দিল্লির নন্দগিরি অঞ্চলের বাসিন্দান মোতিরাম গয়ালের আবেদনটি শুনতে রাজি হয় দিল্লি হাইকোর্ট। তবে ততক্ষণ সময় দিলেন না মোতিরাম। শুনানির আগেই মৃত্যুর কোলে ঢলে পড়লেন তিনি।

ঘটনার সূত্রপাত ২৫ মে। মোতিরাম গয়ালের উচ্চরক্তচাপের সমস্য ছিলই। হ‌ঠাৎই তিনি অচৈতন্য হয়ে যান। পরিবারের তরফে তাকে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তার পরে নিয়ে যাওয়া হয় আনন্দবিহারের একটি নার্সিং হোমে। মোতিরামবাবুর পরিবারের অভিযোগ সেখানেই তিনি দু'জন করোনা রোগীর সংস্পর্শে আসেন হাসপাতালের দায়িত্বজ্ঞানহীনতার কারণে। ২৭ মে থেকে তাঁর শরীরে করোনার উপসর্গ দেখা দেয়।

তারপর থেকে ৩ জুন পর্যন্ত মোতিরামের পরিবার সরকারি হাসপাতালের বেড খুঁজেছেন মরিয়া হয়ে। বিপিএল কার্ড দেখিয়ে বেডের জন্য আবেদন করেছেন। কিন্তু সুরাহা হয়নি। অবশেষে দিল্লি হাইকোর্ট ৩ জুন জানায়,  ৫ জুন এই আবেদনটি শোনা হবে। কিন্তু ততক্ষণ সময় দেননি মোতিরামবাবু। আবেদন গৃহিত হওয়ার ২ ঘণ্টার মধ্যে মৃত্যু হয় তাঁর।

Published by:Arka Deb
First published:

Tags: Coronavirus, COVID-19, Delhi High Court