corona virus btn
corona virus btn
Loading

ফের নয়া রেকর্ড! শিলিগুড়িতে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৬৮, মৃত ২

ফের নয়া রেকর্ড! শিলিগুড়িতে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৬৮, মৃত ২

করোনায় ক্রমেই কাবু হয়ে পড়ছে উত্তরের প্রানকেন্দ্র শিলিগুড়ি।

  • Share this:

#শিলিগুড়ি: আক্রান্তে নয়া রেকর্ড গড়ল শিলিগুড়ি-সহ দার্জিলিং। করোনায় ক্রমেই কাবু হয়ে পড়ছে উত্তরের প্রানকেন্দ্র শিলিগুড়ি। উত্তর-পূর্ব ভারতের করিডর শিলিগুড়ি। ভিন রাজ্য, ভিন দেশের লোকেদের যাতায়াত এই শহরের ওপর দিয়ে। এই শহর আজ করোনায় কাঁপছে। প্রতিদিনই আক্রান্তের গ্রাফ চড়ছে!

করোনা মোকাবিলায় নতুন করে ৯টি ওয়ার্ডে চলছে লকডাউন। সেখানেও একই ছবি। লকডাউন মেনে চলার ছবি ধরা পড়েনি। রবিবার সকাল ৯টা থেকে লকডাউন চালু হবে ওই ২টি নয়া জোনে। কিন্তু কন্টেইনমেন্ট জোনে নজরদারি বাড়াতে হবে প্রশাসনকে। নইলে আরও বিপদ। গত ২৪ ঘন্টায় দার্জিলিং পাহাড় থেকে শিলিগুড়ি পুরসভা এলাকায় আক্রান্ত ৬৮ জন! এর মধ্যে ৫২ জন শিলিগুড়ি পুরসভা এলাকার বাসিন্দা। আক্রান্ত পুরসভার প্রশাসক মণ্ডলীর সদস্য তথা প্রাক্তন ডেপুটি মেয়র রামভজন মাহাতো।

জানা গিয়েছে, তিনদিন আগে উপসর্গ নিয়ে ভর্তি হয়েছিলেন প্রধাননগরের একটি নার্সিংহোমে। লালারসের নমুনা পাঠানো হয় ল্যাবে। শনিবার রিপোর্ট পজিটিভ আসে। তাঁর শারিরীক অবস্থা স্থিতিশীল। শিলিগুড়িতে সবথেকে বেশী আক্রান্ত ৩৫ নং ওয়ার্ডে। ১৩ জন আক্রান্ত হয়েছেন একদিনে । কন্টেইনমেন্ট জোন হিসেবে চিহ্নিত ৪ নং ওয়ার্ডে নতুন করে ৮ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। যা যথেষ্টই উদ্বেগজনক।

এদিন নতুন করে মাটিগাড়ায় ৮ জন আক্রান্ত হয়েছেন। প্রতিদিনই সংক্রমণ বাড়ছে মাটিগাড়া ব্লকে। তবু কেন এলাকাকে কন্টেইনমেন্ট জোন হিসেবে চিহ্নিত করা হচ্ছে না, প্রশ্ন এলাকাবাসীর। এ দিন নকশালবাড়িতে দু'জন এবং ফাঁসিদেওয়ায় ৪জন  করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। সুকনা এবং মিরিকে এক জন করে দু'জনের  রিপোর্ট পজিটিভ। অন্যদিকে, এ দিন দুই করোনা আক্রান্তের মৃত্যুও হয়েছে।

Partha Sarkar

Published by: Shubhagata Dey
First published: July 12, 2020, 1:29 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर