• Home
  • »
  • News
  • »
  • coronavirus-latest-news
  • »
  • সাদা জামা আর জিন্স পরে পাত্র, গলায় গাঁদা ফুলের মালা, ঘরে প্রথমপক্ষ রেখে ৬০-র বৃদ্ধের ফের বিয়ে!

সাদা জামা আর জিন্স পরে পাত্র, গলায় গাঁদা ফুলের মালা, ঘরে প্রথমপক্ষ রেখে ৬০-র বৃদ্ধের ফের বিয়ে!

Photo- Representative

Photo- Representative

সোমবার সকালে শুভলগ্ন দেখে বিয়েও সেরে ফেললেন।এক সন্তান নিয়ে তার বাইশ বছরের দাম্পত্য জীবন। তার পরেও ...

  • Share this:

#বারাসত: সব জল্পনা কল্পনার অবসান। অবশেষে করোনার প্রতীকের সঙ্গে বিয়েটা সেরেই ফেললেন  জনৈক বারাসতের নিবাসী । কয়েকদিন ধরেই শোনা যাচ্ছিল  বারাসাতের কালী রুদ্র বয়স ষাটের কাছাকাছি  আবার বিয়ে করবেন।কালী রূদ্র বারাসাত শহরের একজন পুরোনো  রাজনৈতিক কর্মী। তাঁর বিয়ে ঘিরে চলছিল বিভিন্ন স্তরে জল্পনা। কালী রুদ্র নিজেও জল্পনা বাড়িয়ে  জানিয়েছিলেন যে তিনি সোমবার  বিয়ে করতে চলেছেন। সেইমত কালী রুদ্র সোমবার সব মিলিয়ে জনা পঞ্চাশেক মানুষকে নিমন্ত্রন করে বসেন এবং তিনি সোমবার সকালে  শুভলগ্ন দেখে বিয়েও সেরে ফেললেন।এক সন্তান নিয়ে তার বাইশ বছরের দাম্পত্য জীবন। তার পরেও প্রথমা স্ত্রীর সতীন হিসাবে নববধূ করোনাকেই বাছলেন। তবে পাত্রী করোনা একটি কাল্পনিক মূর্তি মাত্র। তার বার্তা করোনা রোগীকে দেখতে হবে সহমর্মিতার চোখে।

সোমবার কালী রুদ্রের এই অভিনব বিবাহ  কোনো রক্তমাংসের শরীরের সঙ্গে নয়।  করোনা ভাইরাসের রূপক এক মূর্তিতে মালা পরিয়ে বিবাহ বন্ধনে বাঁধলেন বারাসাত নিবাসী কালী রুদ্র। লক্ষ্য সামাজিক সচেতনতার বার্তা প্রদান। বার্তা, রোগকে প্রতিহত করুন, রোগীকে অবহেলা নয়। মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের করোনাকে কোলবালিশ করার বার্তায়  দলীয় কর্মী কালী রুদ্র কার্যত নতুন মাত্রা যোগ করলেন করোনার সঙ্গে পরিণয়  করে।

দেখুন ভিডিও

করোনা আবহে, কোভিড রোগী বা তাঁর পরিবারের সদস্যদের সহমর্মিতার চোখে দেখা তো হচ্ছেই  না, উল্টে তাঁদের ওপরে চলছে মানসিক নির্যাতন। সামাজিকভাবে করা হচ্ছে বয়কট। যেন মধ্যযুগীয় বর্বরতা ফিরে এসেছে সর্বত্র। আর এই বর্বরতা থেকে মুক্তি পেতে দিকে দিকে  সচেতনতা বাড়ানোর কর্মসূচি নেওয়া চলছে। আর এই আবহে সচেতনতার নতুন দিগন্ত খুলে দিলেন বারাসাতের কালী রুদ্র। তিনি বিয়ে করে ফেললেন করোনাকে। লক্ষ্য, করোনা রোগীকে  দেখে আতঙ্ক  নয়,  ঘৃণা নয়। বার্তা, রোগ থেকে সাবধান থাকতে হবে, কিন্তু করোনা রোগীর  চিকিৎসার চিকিৎসার পাশাপাশি তাকে দেখতে হবে সহমর্মিতার চোখে। তাই রূপকধর্মী হলেও কালীরূদ্র  প্রকাশ্যে হিন্দু ধর্মমতে ফুল  বেলপাতা এবং মালা সহযোগে মন্ত্রোচ্চারণ করে বিয়েটা সেরে নিলেন করোনা ভাইরাসের অবয়বকে।সাদা সার্ট আর ডেনিম জিন্সে পাত্র কালী এই দিন ছিল সবার আকর্ষণ। সামাজিক দূরত্ববিধি মেনে বারাসাতের বনমালীপুরে  বিবাহ অনুষ্ঠানে  উপস্থিত ছিলেন এলাকার বহু নারী পুরুষ। কালী রুদ্রের বার্তা প্রভাবিত করেছে এলাকাকে। কালী রুদ্রের মতে,  এই বার্তা ছড়িয়ে পড়ুক  সর্বত্র।

RAJARSHI Roy

Published by:Debalina Datta
First published: