corona virus btn
corona virus btn
Loading

‘পুলিশ কাকুরা দুই হাত দিয়ে সেই মহামারি থেকে আগলে রেখেছে প্রিয় ভারতমাতাকে’, ছবি এঁকে ৬ বছরের ছোট্ট শিশুর উপহার

‘পুলিশ কাকুরা দুই হাত দিয়ে সেই মহামারি থেকে আগলে রেখেছে  প্রিয় ভারতমাতাকে’,  ছবি এঁকে ৬ বছরের ছোট্ট শিশুর উপহার

অবসরে রং তুলি দিয়ে পুলিশ কাকুদের ছবি এঁকে ফেলেছে ছয় বছরের ঐশী।

  • Share this:

#বর্ধমান: লক ডাউন। তাই স্কুল ছুটি ।সময় কাটছে বাড়িতেই। সেই অবসরে রং তুলি দিয়ে পুলিশ কাকুদের ছবি এঁকে ফেলেছে ছয় বছরের ঐশী। বিশ্ব আক্রান্ত করোনায়। পুলিশ কাকুরা দুই হাত দিয়ে সেই মহামারি থেকে আগলে রেখেছে  প্রিয় ভারতমাতাকে।  বাবা মায়ের কাছে আবদার করে সেই ছবি বাঁধিয়েছিল ফ্রেমে।  এবার সেই ছবি পুলিশ কাকুদের হাতে তুলে দিতে হবে তো! শনিবার দুপুরে তাই  বাবার হাত ধরে বর্ধমান থানায় গিয়েছিল ঐশী। থানায় পৌঁছে সে সটান ঢুকে পড়ে বর্ধমান থানার আইসি পিন্টু সাহার ঘরে। সেখানেই ছোট্ট ঐশী পুলিশ কাকুর হাতে তুলে দিল রঙ তুলিতে ভালবাসা মিশিয়ে  আঁকা তার সেই ছবি।

বর্ধমান শহরের তিন নম্বর ইছলাবাদ এলাকার বাসিন্দা ঐশী সমাদ্দার ক্লাস ওয়ানে পড়ে। সে এর মাঝেই বড়দের কাছে শুনেছে, করোনার সংক্রমণ থেকে দেশকে বাঁচাতে দিনরাত এক করে কাজ করে চলেছেন পুলিশ কর্মী অফিসাররা। তখনই মনে মনে ভালোবেসে ফেলেছিল পুলিশ কাকুদের  স্থির হয়ে গিয়েছিল তার আঁকার বিষয়। শনিবার বাবার হাত ধরে বর্ধমান থানায় গিয়েছিল ঐশী। সেখানেই তার সেই বাঁধানো ছবি তুলে সে তুলে দেয় বর্ধমান থানার আইসি পিন্টু সাহার হাতে।

 আইন শৃঙ্খলা সামলেও নানান কর্মকাণ্ডের মাধ্যমে বাসিন্দাদের দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে ইতিমধ্যেই করোনা হিরোর তকমা পেয়েছে পুলিশ।  কিন্তু ঐশির দেওয়া এই সম্মানে আপ্লুত থানার বড়বাবু মেজবাবু সহ সকলেই। শুধু ছবি দেওয়া নয়, ঐশী গানও শুনিয়েছে পুলিশ কাকুদের। তার সেই গান মোবাইলবন্দি করেছেন বর্ধমান থানার আইসি।

পুলিশ অফিসাররা বললেন, ছোট্ট এই শিশু কন্যা আমাদের দায়িত্ব আরো বাড়িয়ে দিল। অনেকের কাছে অনেক সম্মানই মিলেছে। কিন্তু এই ভালবাসা অমূল্য।  ফিরে আসার সময় কেক চকোলেটে তার হাত দুটি ভরিয়ে দিলেন পুলিশ কাকুরাও।

Saradindu Ghosh

Published by: Elina Datta
First published: May 3, 2020, 1:54 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर