corona virus btn
corona virus btn
Loading

পাতিপুকুর মাছ বাজারে র‍্যাপিড করোনা টেস্ট, পাঁচ জনের রিপোর্ট কোভিড পজিটিভ

পাতিপুকুর মাছ বাজারে র‍্যাপিড করোনা টেস্ট, পাঁচ জনের রিপোর্ট কোভিড পজিটিভ

খবর জানাজানি হতেই এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। তবে এর জন্য বন্ধ হচ্ছে না মাছ বাজার।

  • Share this:

#কলকাতা: পাতিপুকুর মাছ বাজারে মিলল পাঁচজন কোভিড  পজিটিভ। এদিন বাজারে ৬০  জনের র‍্যাপিড করোনা অ্যান্টিজেন পদ্ধতির মাধ্যমে নমুনা সংগ্রহ করা হয়। তাদের মধ্যে পাঁচ জনের নমুনা পজিটিভ এসেছে। এর খবর জানাজানি হতেই এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। তবে এর জন্য বন্ধ হচ্ছে না মাছ বাজার।মুখ্যমন্ত্রী ঘোষণা করেছিলেন, রাজ্যে প্রতিদিন ২৫ হাজার করোনা টেস্ট করা হবে। সেই টেস্টগুলি হবে র‍্যাপিড অ্যান্টিজেন পরীক্ষার মাধ্যমে। সেই মোতাবেক রাজ্যের বিভিন্ন জায়গায় অ্যান্টিজেন পরীক্ষা চলছে। কলকাতা পুরসভার তরফ থেকে শহরের বিভিন্ন জায়গায় এই পরীক্ষা করা হচ্ছে। মূলত জনবহুল এলাকা গুলোতে এই পরীক্ষা বেশি করে হচ্ছে।

পাতিপুকুর মাছ বাজার কলকাতা তথা রাজ্যের অন্যতম বড় মাছের পাইকারি বাজার। এই বাজারে মোট ১৩০ টি আড়ত রয়েছে। প্রতিদিন দু'বেলা মিলিয়ে ২০ হাজারের বেশি মানুষ আসেন মাছ বাজারে। কলকাতা পুরসভার তরফ থেকে ঠিক হয়েছিল, এই ধরনের জনবহুল বাজার গুলোতে র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট করা হবে। সেই মতো পুরসভার তিন নম্বর ওয়ার্ডের অন্তর্গত পাতিপুকুর মাছ বাজারে রবিবার ৬০ জনের শরীরে নমুনা সংগ্রহ করা হয়। র‍্যাপিড অ্যান্টিজেন পদ্ধতিতে নমুনা সংগ্রহের এক ঘণ্টার মধ্যে ফলাফল জানা সম্ভব হয়। সেই পদ্ধতিতে নমুনা বিশ্লেষণ করে পাঁচ জনের রিপোর্ট করোনা পজেটিভ এসেছে। এই পাঁচ জনের মধ্যে তিনজনের শরীরে করোনার  উপসর্গ রয়েছে।

তিন নম্বর ওয়ার্ডের বিদায়ী কাউন্সিলর তথা কোঅর্ডিনেটর শান্তনু সেন বলেন, "শরীরের উপসর্গ থাকুক বা না থাকুক, যাদের র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট রিপোর্ট পজেটিভ তাদের কাছে অনুরোধ, কয়েক দিন বাড়িতে থাকুন। প্রয়োজন হলে রাজ্য সরকার চিকিৎসার সব রকম ব্যবস্থা করবে। যদি কারোর হাসপাতালে ভর্তি হওয়ার প্রয়োজন হয় তা হলেও রাজ্য সরকার ব্যবস্থা করে দেবে।" পাঁচ জনের রিপোর্ট পজিটিভ আশায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। যদিও এর জেরে বন্ধ হচ্ছে না পাতিপুকুর মাছ বাজার।

Soujan Mondal

Published by: Elina Datta
First published: August 9, 2020, 7:45 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर