corona virus btn
corona virus btn
Loading

এ যেন মিরাকেল!‌‌ একমাস ভেন্টিলেশনে থেকে সুস্থ হয়ে ফিরল পাঁচ মাসের করোনা আক্রান্ত শিশু

এ যেন মিরাকেল!‌‌ একমাস ভেন্টিলেশনে থেকে সুস্থ হয়ে ফিরল পাঁচ মাসের করোনা আক্রান্ত শিশু
representative image

ইউরোপ আমেরিকার পর এবার লাতিন আমেরিকার দেশগুলির মধ্যে করোনা সংক্রমণের কেন্দ্র বলা হচ্ছে ব্রাজিলকে

  • Share this:

#‌নয়াদিল্লি:‌ কথায় বলে, রাখে হরি, মারে কে!‌ এ যেন তেমনই এক ঘটনা। পাঁচ মাসের এক ব্রাজিলিয় শিশু আক্রান্ত হয়েছিল করোনায়। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছে গিয়েছিল যে তাঁকে ভেন্টিলেশনে রাখতে হয়। অসুস্থ হতে হতে ভেন্টিলেশনে চলে যায় শিশুটি। কিন্তু কী অদ্ভুত জাদুবলে শেষ পর্যন্ত সুস্থ হয়ে গিয়েছে সে।

চিকিৎসরা জানিয়েছেন, সম্ভবত এক আত্মীয়ের বাড়ি গিয়ে সে করোনা আক্রান্ত হয়েছিল। তারপর তাঁকে ভর্তি করা হয় রিও ডি জেনিরোর একটি হাসপাতালে। আক্রান্তের বাবা সংবাদমাধ্যমে জানিয়েছেন, ‘‌ওর শ্বাস নিয়ে অসুবিধা হচ্ছিল। চিকিৎসক ভেবেছিলেন, বোধহয় কোনও ব্যাকটিরিয়াল ইনফেকশন হয়েছে। কিন্তু সেই মতো চিকিৎসা করলেও সেরে ওঠার কোনও লক্ষণ দেখা যায়নি। উল্টে পরিস্থিতির অবনতি হয়। তারপর আমরা অন্য একটা হাসপাতালে ওকে ভর্তি করি। সেখানে করোনা পজিটিভ ধরা পড়ে। তারপরই ওর চিকিৎসা হয়। একমাস ভেন্টিলেশনে থাকতে হয়েছে ওকে। কিন্তু আপাতত ও সুস্থ।’‌

ইউরোপ আমেরিকার পর এবার লাতিন আমেরিকার দেশগুলির মধ্যে করোনা সংক্রমণের কেন্দ্র বলা হচ্ছে ব্রাজিলকে। সেখানে করোনা আক্রান্তদের মধ্যে ১২ মাসের কম বয়স এমন ২৫ শিশুর ইতিমধ্যে মৃত্যু হয়েছে। সে দেশে এখনও করোনা আক্রান্তের সংখ্যা ৫ লক্ষ ১৪ হাজারে বেশি। সেখানে মোট মৃত্যুর পরিমাণ ২৯ হাজার।

Published by: Uddalak Bhattacharya
First published: June 1, 2020, 1:30 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर