corona virus btn
corona virus btn
Loading

আকাশে ওড়ার আগেই বড়সড় ধাক্কা! কলকাতায় এয়ার ইন্ডিয়ার ৫ কর্মী করোনা আক্রান্ত

আকাশে ওড়ার আগেই বড়সড় ধাক্কা! কলকাতায় এয়ার ইন্ডিয়ার ৫ কর্মী করোনা আক্রান্ত
ফাইল ছবি

করোনা আক্রান্ত এয়ার ইন্ডিয়ার দু'জন পাইলট এবং তিনজন এয়ার হোস্টেস ।

  • Share this:

#কলকাতা: আকাশে ওড়ার আগেই বড়সড় ধাক্কা । করোনা আক্রান্ত এয়ার ইন্ডিয়ার পাঁচ কর্মী । মেডিক্যাল পরীক্ষায় জানা গিয়েছে , তাঁরা সকলেই করোনা পজেটিভ । এর মধ্যে দু'জন পাইলট এবং তিন জন এয়ার হোস্টেস রয়েছেন।

বিমানবন্দর সূত্রে খবর, উড়ানে যোগ দেওয়ার আগে সব সময়ই পাইলট এবং বিমানের অন্যান্য ক্রু মেম্বারদের শারীরিক পরীক্ষা করা হয় । তা ছাড়া , উড়ানের তালিকায় নাম না থাকলেও বা স্ট্যান্ডবাই থাকলেও নিয়মিত শারীরিক পরীক্ষা করা হয় । সে রকমই শারীরিক পরীক্ষা করা হয়েছিল ওই পাঁচ কর্মীর । তার মধ্যে ছিল রুটিন করোনা পরীক্ষাও । তাতেই শেষমেশ ধরা পড়ে ওই পাঁচ জন করোনা আক্রান্ত । এয়ার ইন্ডিয়া সূত্রে খবর, পাঁচ আক্রান্তই দমদম এলাকার বাসিন্দা।

পাঁচ জনের একসঙ্গে করোনা ধরা পড়ায় বিমানবন্দরে শোরগোল পড়ে যায় । পাঁচ জনকে আপাতত ১৪ দিনের কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে । বিমানবন্দর সূত্রে জানানো হয়েছে, আক্রান্তদের সংস্পর্শে আর কেউ এসেছেন কি না , তা খোঁজ নেওয়া হচ্ছে এবং প্রয়োজনে তাঁদেরকেও কোয়ারেন্টাইনে পাঠানো হবে ।

বিমানবন্দরের এক কর্তা বলেন, "সব এয়ারলাইন্সেই উড়ান পরিচালনার চূড়ান্ত তালিকা তৈরির আগে মেডিক্যাল চেক আপ করা হয় । এ ছাড়াও, যাঁরা উড়ানে অনেক দিন যাননি , তাঁদেরও ওই পরীক্ষা করা হয় । এই প্রক্রিয়ারই সুফল মিলেছে । করোনা পরীক্ষায় পজেটিভ রিপোর্ট আসার পরেই নিয়ম মেনে যাবতীয় ব্যবস্থা নেওয়া হয়েছে । ওই পাঁচ জনকেই উপযুক্ত চিকিৎসায় পৃথক ভাবে রাখার ব্যবস্থা করা হয়েছে ।" ওই কর্তা আরও জানিয়েছেন , খুব শীঘ্রই ওই কর্মীদের বন্দে ভারত মিশনের সঙ্গে যুক্ত করার ভাবনা ছিল এয়ার ইন্ডিয়ার । তিনি বলেন, "এই পরিস্থিতিতে ওঁদের বদলে কারা যাবেন সে ব্যাপারেও দ্রুত সিদ্ধান্ত নেওয়া হচ্ছে ।"

SHALINI DATTA

Published by: Shubhagata Dey
First published: June 3, 2020, 7:20 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर