corona virus btn
corona virus btn
Loading

চতুর্থ দফার লকডাউন চলতে পারে ৩০ মে পর্যন্ত

চতুর্থ দফার লকডাউন চলতে পারে ৩০ মে পর্যন্ত
অন্তত দু'সপ্তাহ বাড়তে চলেছে লকডাউন।

কেন্দ্রের একটি সূত্র জানাচ্ছে, মেট্রো রেলও এখনই চালু করতে চায় না কেন্দ্র।

  • Share this:

#নয়াদিল্লি: আগামিকাল অর্থাৎ ১৭ মে শেষ হতে চলেছে তৃতীয় দফার লকডাউন। অথচ করোনা আক্রান্ত সংখ্যার নিরিখে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, শুক্রবার রাতে ভারতে মোট আক্রান্তের সংখ্যা টপকে গিয়েছে ৮৫ হাজার। সূত্রের খবর, এই আবহে আরও একদফা লকডাউন বাড়াতে চলেছে কেন্দ্র। ভারতে চতুর্থ দফার লকডাউন চলতে পারে অন্তত ৩০ মে পর্যন্ত।

তবে সংশ্লিষ্ট সূত্র মারফত জানা যাচ্ছে, এই এই দফায় অর্থনীতিকে সচল করা স্বার্থে অনেকগুলি ক্ষেত্রে ছাড় দেওয়া হবে। একদিকে সংক্রমণ রোখা অন্য দিকে গ্রিন ও অরেঞ্জ জোনকে আরও বেশি সচল করাই লক্ষ্য কেন্দ্রের।

তৃতীয় দফার লকডাউন  শুরু হয়েছিল ১৭ মে। তখনই বেশ কয়েকটি ক্ষেত্রে ছাড় দেওয়ার কথা ঘোষিত হয়েছিল। এই লকডাউন ওঠার আগেই প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে বেশির ভাগ রাজ্যই লকডাউন বাড়ানোর কথাই বলে। তবে লকডাউন চললেও, ছাড় আরও বাড়তে চলেছে এই দফায়। যদিও বন্ধই থাকবে স্কুল-কলেজ, শপিংমল। পণ্য আদানপ্রদানের ট্রেন এবং বিশেষ ট্রেনগুলি ছা়ড়া অন্য কোনও ট্রেন জুনের আগে চলবে না তা আগেই জানানো হয়েছিল।  কেন্দ্রের একটি সূত্র জানাচ্ছে, মেট্রো রেলও এখনই চালু করতে চায় না কেন্দ্র। কারণ বেশির ভাগ এলাকাতেই কনটেইনমেন্ট জোন পেরিয়ে মেট্রো চালু করা সম্ভব নয়। অটো রিক্সা চালু হলেও তাতে দু'জনের বেশি যাত্রী নেওয়ার অনুমতি দেওয়া হবে না।

Published by: Arka Deb
First published: May 16, 2020, 3:55 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर