হোম /খবর /করোনা ভাইরাস /
উদাসীন শহরবাসী! লকডাউনেও সংক্রমণ উর্ধ্বমুখী! ২৪ ঘণ্টায় দার্জিলিং-শিলিগুড়িতে আক্রান্ত ৪৭

উদাসীন শহরবাসী! লকডাউনেও সংক্রমণ উর্ধ্বমুখী! ২৪ ঘণ্টায় দার্জিলিং-শিলিগুড়িতে আক্রান্ত ৪৭

ফাইল ছবি

ফাইল ছবি

নতুন করে গত ২৪ ঘন্টায় শিলিগুড়ি পুরসভা ও দার্জিলিং জেলা মিলিয়ে ৪৭ জন আক্রান্ত হয়েছেন। এর মধ্যে পুর এলাকাতেই ৩৩ জন।

  • Last Updated :
  • Share this:

#শিলিগুড়ি: সংখ্যায় কিছুটা কমেছে। তবে তা আশাব্যঞ্জক নয়। লকডাউনেও গ্রাফ নিম্নমুখী নয়!

লকডাউন বিধি উপেক্ষা করেই চলছে শহরজুড়ে অবাধ বিচরণ। অনেকে বিনা মাস্ক বা ফেস কভারে শহর দাপিয়ে বেড়াচ্ছেন। ভিড় বাজারে। সতর্কতা এবং সচেতন না হলে রোখা সম্ভব নয়, তা যেন বুঝতেই পারছেন না শিলিগুড়ির বাসিন্দারা। চূড়ান্ত অসতর্কতা কেন? প্রশ্ন তুলছেন অনেকেই। পুলিশ গ্রেফতার করছে। তবুও ভ্রুক্কগেপ নেই।

গত ২৪ ঘন্টায় শিলিগুড়িতে এক মহিলার মৃত্যু হয়েছে। তাঁর বাড়ি পুরসভার ১০ নম্বর ওয়ার্ডে। নতুন করে গত ২৪ ঘন্টায় শিলিগুড়ি পুরসভা ও দার্জিলিং জেলা মিলিয়ে  ৪৭ জন আক্রান্ত হয়েছেন। এর মধ্যে পুর এলাকাতেই ৩৩ জন। দার্জিলিং জেলায় সংক্রমিত ২০ জন। সংযোজিত ওয়ার্ডে আক্রান্ত ১৩ জন। করোনা আক্রান্ত হয়েছেন  শিলিগুড়ি জেলা হাসপাতালের এক চিকিৎসিক। আক্রান্তের তালিকায় রয়েছেন চার  বিএসএফ জওয়ান। আক্রান্ত হয়েছেন ৩ সেনা জওয়ানও।

পুরসভার বাইরে দার্জিলিং জেলায় আক্রান্ত ১৪ জন। মাটিগাড়ায় ৬, ফাঁসিদেওয়ায় ৫ এবং নকশালবাড়িতে ৩ জন আক্রান্ত। সবমিলিয়ে পুর এবং গ্রামীন এলাকায় বাড়ছে সংক্রমণ। অন্যদিকে কালিম্পংয়ে আরও ১ আক্রান্তের খোঁজ মিলেছে। কালিম্পং জেলায় নতুন করে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩। এ দিকে সুস্থতার হারও বেড়েছে। আজ ৬২ জন করোনা জয় করে ফিরেছেন বাড়িতে। দার্জিলিংয়ের জেলাশাসক এস পুন্নমবালাম জানান, জেলায় আক্রান্তদের চিকিৎসার জন্য যথেষ্ট সংখ্যক বেড রয়েছে কোভিড স্পেশ্যাল হাসপাতালে।

Partha Sarkar

Published by:Shubhagata Dey
First published:

Tags: Coronavirus, Siliguri