হোম /খবর /কলকাতা /
রেকর্ড করোনা সংক্রমণ রাজ্যে! ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩৪৪ জন

রেকর্ড করোনা সংক্রমণ রাজ্যে! ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩৪৪ জন

representative image

representative image

দিন তিনেক আগেই করোনা সংক্রমণের দৈনিক হিসেবটা ২০০ পার করেছিল। এত দ্রুত সেই সংখ্যাটা ৩৪৪- এ পৌঁছল কী করে?

  • Last Updated :
  • Share this:

#কলকাতা: এক দিনে করোনা আক্রান্তের সংখ্যা এবার তিনশোর গণ্ডি ছাড়াল এই রাজ্যে। বৃহস্পতিবার স্বাস্থ্যদফতরের বুলেটিনে প্রকাশ গত চব্বিশ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ৩৪৪ জন। এটাই এ পর্যন্ত বাংলায় একদিনের নিরিখে সর্বোচ্চ পরিসংখ্যান।

এ দিন পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৫৬৩জন।এর মধ্যে সক্রিয় ভাবে আক্রান্তের সংখ্যা ২হাজার ৫৭৩ জন। শেষ চব্বিশ ঘণ্টায় রাজ্যে করোনার কারণে মৃত্যু হয়েছে ৬ জনের। এই নিয়ে রাজ্যে করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল ২২৩ জন। কো মর্বিডডিটির কারণে মৃত্যু হয়েছে আরও ৭২ জনের।

রাজ্য স্বাস্থ্যদফতর সূত্রে খবর, বুধ-বৃহস্পতিবার হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন মোট ৯০ জন। এ পর্যন্ত ভাল হয়েছেন মোট ১ হাজার ৬৬৮ জন করোনা রোগী।

দিন তিনেক আগেই করোনা সংক্রমণের দৈনিক হিসেবটা ২০০ পার করেছিল। এত দ্রুত সেই সংখ্যাটা ৩৪৪- এ পৌঁছল কী করে?  অনেকে মনে করছেন, আমফানের কারণে দিন তিনেক তথ্য আপডেট বন্ধ রাখতে হয়েছিল প্রশাসনকে। এখন নতুন করে তা চালু হওয়ায়, বকেয়া তথ্য ও নতুন তথ্য মিলে চড়চড়িয়ে বেড়ে যাচ্ছে সংক্রমিতের সংখ্যা। এ যাবৎ করোনা রোগীর সংখ্যা সবচেয়ে বেশি কলকাতা, হাওড়া ও উত্তর চব্বিশ পরগণা জেলায়।

উল্লেখ্য, খোদ বেলেঘাটা আইডি হাসপাতাল চত্বরেও এবার করোনা হানাদারি শুরু করেছে। বৃহস্পতিবারই হাসপাতালের ভিতরেই কর্মী আবাসনে সাত করোনা রোগীর খোঁজ মিলেছে একই সঙ্গে।‌

Published by:Arka Deb
First published:

Tags: Coronavirus, COVID-19