Home /News /coronavirus-latest-news /

একদিনে ফিরলেন ৩০০০ পরিযায়ী শ্রমিক! প্রমাদ গুণছে মালদহ, শুরু করোনা পরীক্ষা

একদিনে ফিরলেন ৩০০০ পরিযায়ী শ্রমিক! প্রমাদ গুণছে মালদহ, শুরু করোনা পরীক্ষা

একদিনে মালদার ৩হাজার পরিযায়ী শ্রমিক ভিনরাজ্য থেকে ফিরলেন ।

একদিনে মালদার ৩হাজার পরিযায়ী শ্রমিক ভিনরাজ্য থেকে ফিরলেন ।

দীর্ঘদিন বিভিন্ন রাজ্যে আটকে থাকার পর অবশেষে মালদহে ফিরতে পেরে খুশি পরিযায়ীরা। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, আজ রাত পর্যন্ত আরো কয়েকটি ট্রেনের মালদহে এসে পৌঁছানোর কথা।

  • Share this:

#মালদহ: সকাল থেকে মালদহে এসে পৌঁছল বিভিন্ন রাজ্য থেকে একাধিক শ্রমিক স্পেশাল ট্রেন। দুপুর পর্যন্ত বিভিন্ন ট্রেনে মালদহে এসে পৌঁছেছেন অন্তত তিন হাজার পরিযায়ী শ্রমিক ও আটকে পড়া লোকজন।

শুক্রবার ভিন রাজ্য থেকে আটটি ট্রেন সরাসরি এসে পৌঁছয় মালদহ টাউন স্টেশনে। আরও বেশ কয়েকটি ট্রেন মালদা হয়ে উত্তরবঙ্গে রওনা হয়ে যায় ।এদিন  দিল্লি , মুম্বাই , গুজরাত, চেন্নাই,  মধ্যপ্রদেশ ও মহারাষ্ট্রের বিভিন্ন এলাকা থেকে  ট্রেন গুলি আসে মালদহে।

ভিন রাজ্য থেকে আসা পরিযায়ী শ্রমিকদের মালদা টাউন স্টেশন চত্বরে লালারসের নমুনা সংগ্রহ করা হয়। এর পাশাপাশি প্রত্যেকের বাম হাতের দুই আঙ্গুলে কালি দিয়ে বিশেষ চিহ্ন দেয় প্রশাসন । একই সঙ্গে ডান হাতের কবজিতেও বিশেষ চিহ্ন দেওয়া স্টাম্প দেওয়া হয়, যাতে বাইরে থেকে আসা শ্রমিকদের সহজেই চিহ্নিত করা যায়। একই সঙ্গে যে কেউ ইচ্ছে করলেই যাতে কোয়ারেনটাইন থেকে বেড়িয়ে সাধারনের সঙ্গে অবাধে মিশে যেতে না পারেন।

ট্রেন থেকে নামার পর প্রয়োজনীয় পরীক্ষা নিরীক্ষা শেষে সরকারি বাসে ভিন রাজ্য ফেরতদের পাঠানো হয় বিভিন্ন ব্লকে কোয়ারেন্টাইন সেন্টারের উদ্দেশ্যে।

দীর্ঘদিন  বিভিন্ন রাজ্যে আটকে থাকার পর অবশেষে মালদহে ফিরতে পেরে খুশি পরিযায়ীরা। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, আজ রাত পর্যন্ত আরো  কয়েকটি ট্রেনের মালদহে এসে পৌঁছানোর কথা। ভিন রাজ্য থেকে ট্রেনে আসা লোকজনের লালা রসের নমুনা সংগ্রহ থেকে খাবার দেওয়া  এবং বিভিন্ন গন্তব্যে পাঠানোর জন্য সক্রিয় পুলিশ ও প্রশাসন। জেলা প্রশাসনের পদস্থ কর্তারা দফায় দফায় পুরো ব্যবস্থার তদারকি করছেন। মালদা টাউন স্টেশন এবং আশেপাশের এলাকায় পর্যাপ্ত পুলিশ ও আর,পি,এফ বাহিনী মোতায়েন রয়েছে।

Published by:Arka Deb
First published:

Tags: Coronavirus, COVID-19, Migrant labour

পরবর্তী খবর