corona virus btn
corona virus btn
Loading

মালদহে আরও ৩ পরিযায়ী শ্রমিকের করোনার হদিশ ! জেলায় আক্রান্ত বেড়ে ১৩

মালদহে আরও ৩ পরিযায়ী শ্রমিকের করোনার হদিশ ! জেলায় আক্রান্ত বেড়ে ১৩

এদিকে নতুন সংক্রমণের হদিশ মিলতেই মালদহে বাড়ানো হল কন্টেইনমেন্ট জোন।

  • Share this:

#মালদহ:- পরিযায়ী শ্রমিকরা ফিরতেই করোনার সংক্রমণ বাড়ছে মালদহে। মালদহে নতুন করে করোনায় আক্রান্ত হলেন আরও তিনজন।আক্রান্তরা সকলেই রাজস্থানের আজমেঢ় থেকে মালদহে ফেরেন। এর ফলে গত ৪৮ ঘণ্টায় মালদহে দশ পরিযায়ী শ্রমিকের কোভিডে আক্রান্তের হদিশ মিলল। জেলায় সবমিলিয়ে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৩ জন। এরমধ্যে একজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

এদিকে নতুন সংক্রমণের হদিশ মিলতেই মালদহে বাড়ানো হল কন্টেইনমেন্ট জোন। তিন থেকে বেড়ে এদিন দুপুর পর্যন্ত কন্টেইনমেন্ট জোনের সংখ্যা দাঁড়িয়েছে আট। মালদহে নতুন করে যে তিনজন আক্রান্তের হদিশ মিলেছে, গত ৫ মে মালদহের গৌড়কন্যা বাস টার্মিনাসে তাঁদের লালারসের নমুনা সংগ্রহ করা হয়েছিল। সূত্রের খবর, ওইদিন মোট সাতটি বাসে মালদহে ২২৫ জনকে ডানকুনি থেকে জেলায় ফেরানো হয়েছিল। তাঁদের মধ্যেই রবিবার দুপুর পর্যন্ত দশজনের নমুনা পজেটিভ বলে ধরা পড়েছে।

 

এরফলে পরিযায়ীদের থেকে রাজ্যে সংক্রমণ আরও স্পষ্ট হল। এদিকে নতুন নতুন আক্রান্তের হদিশ মেলায় তাঁদের সংস্পর্শে আরও কতজন এসেছিলেন তা খুঁজে বের করতে সমস্যায় পড়তে হচ্ছে প্রশাসনকে। নতুন আক্রান্তরা ধরা পড়ার পর মালদহের হরিশ্চন্দ্রপুর-১ ব্লকে আরও পাঁচটি এলাকাকে নতুন কন্টেইনমেন্ট জোন করা হয়েছে। জেলা পুলিশ সুপার অলোক রাজোরিয়া জানিয়েছেন, কন্টেইনমেন্ট জোনের পাশাপাশি আরও বৃহত্তর এলাকা কার্যত সিল করার পরিকল্পনা নেওয়া হয়েছে।

হরিশ্চন্দ্রপুরের একাধিক গ্রামে সাধারন মানুষের চলাচল নিয়ন্ত্রন করা হবে। বিভিন্ন এলাকায় ইতিমধ্যে মাইকে প্রচারও শুরু করা হয়েছে। জানা গিয়েছে, মালদহে গত ৪৮ ঘণ্টায় আজমের ফেরত যে দশ জনের নমুনা পজেটিভ বলে ধরা পড়েছে তাঁদের মধ্যে দু’জন মহিলা এবং তিন জন কিশোর রয়েছে। করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে মালদহের নারায়ণপুরের কোভিড হাসপাতালে।

সেবক দেবশর্মা

Published by: Bangla Editor
First published: May 10, 2020, 3:55 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर