corona virus btn
corona virus btn
Loading

দুই চিকিৎসক সহ ২৮ জন করোনা আক্রান্ত একদিনে, চূড়ান্ত আতঙ্ক এন আর এস হাসপাতালে

দুই চিকিৎসক সহ ২৮ জন করোনা আক্রান্ত একদিনে, চূড়ান্ত আতঙ্ক এন আর এস হাসপাতালে
Photo- File

গত ২৪ ঘণ্টায় একই হাসপাতালে এতজনের সংক্রমণে সকলে চিন্তায়

  • Share this:

#কলকাতা:  বিশ্বজুড়ে মারণ অতিমারী নভেল করোনা ভাইরাসের থাবা বেড়েই চলেছে। প্রতি মুহূর্তে চিকিৎসক,নার্স,স্বাস্থ্যকর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে করোনা ভাইরাস প্রতিরোধে লড়াইয়ের ময়দানে। বিশ্বের বিভিন্ন প্রান্তে চিকিৎসক-নার্সদের করোনা ভাইরাসে আক্রান্ত হওয়া এমনকি মৃত্যুও হচ্ছে অনেকের। তবু লড়াই থেমে থাকেনি। ভারতেও করোনা ভাইরাসের থাবায় ১৯ হাজার ৬৯৩ জনের মৃত্যু হয়েছে। করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন গোটা দেশে ৬ লক্ষ ৯৭ হাজার ৪১৩ জন। মোট আক্রান্তের সংখ্যায় সারা বিশ্বে ভারত এখন রশিয়াকেও পিছনে ফেলে তৃতীয় স্থানে উঠে এসেছে। আমেরিকা,ব্রাজিলের পরই এখন ভারতের স্থান। এখনও পর্যন্ত ভারতে ২০ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে করোনা আক্রান্ত হয়ে। পশ্চিমবঙ্গে ও করোনা ভাইরাসের হাত থেকে রক্ষা পায়নি চিকিৎসক-নার্স স্বাস্থ্যকর্মীরা।

রাজ্যে প্রতিদিনই কোনো না কোনো হাসপাতালের চিকিৎসক,নার্স,স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত হচ্ছেন। রাজ্যের বিভিন্ন সরকারি,বেসরকারি হাসপাতাল,নার্সিংহোমের চিকিৎসকদের করোনা আক্রান্ত হওয়া নতুন কোনো ঘটনা নয়। এবার শিয়ালদহ এনআরএস হাসপাতালের দুই চিকিৎসক করোনা আক্রান্ত হলেন।

শিয়ালদহ এনআরএস হাসপাতালের মনোরোগ বিভাগের বিভাগীয় প্রধান, মেডিসিন বিভাগের একজন অ্যাসিস্ট্যান্ট প্রফেসর সহ মোট ২৮ জনের দেহে নভেল করোনা ভাইরাসের সংক্রমণ মিলল। এদের মধ্যে ২৬ জনই চিকিৎসাধীন রোগী। ৮ জন মেডিসিন বিভাগের,৯ জন সার্জারি বিভাগের, যাদের অস্ত্রপ্রচার হওয়ার আগেই করোনা ধরা পড়ে। এছাড়া প্রসূতি বিভাগের তিনজন,অর্থোপেডিক বিভাগের দুজন,প্লাস্টিক সার্জারি বিভাগের একজন,হৃদরোগ বিভাগের দুজন এবং রেডিওথেরাপি বিভাগের একজন রোগী।

সবমিলিয়ে আতঙ্কের পরিবেশ এন আর এস মেডিকেল কলেজ হাসপাতালে। সোমবার সকালে গোটা ঘটনাটি প্রকাশ্যে আসার পর শুরু হয়েছে তৎপরতা। এর আগেও হাসপাতালের বিভিন্ন বিভাগে রোগীরা করো না আক্রান্ত হয়েছিলেন এমনকি কয়েকজন চিকিৎসক নার্স স্বাস্থ্য কর্মী ও আক্রান্ত হন তবে ২৪ ঘণ্টার মধ্যে একসঙ্গে এত যন্ত্রণা আক্রান্ত হওয়ায় ভয়ের পরিবেশ গোটা হাসপাতাল জুড়ে। যদিও এনআরএস হাসপাতালের সুপার ডক্টর করবী বরাল বলেন,'আমরা সবরকম প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছি চিকিৎসক-নার্স স্বাস্থ্যকর্মী থেকে শুরু করে রোগীদের সুরক্ষার জন্য আমরা কোন আপোষ করি না। আমরা আরো সতর্কতার সঙ্গে গোটা হাসপাতাল জীবাণুমুক্ত করব।'

ABHIJIT CHANDA

Published by: Debalina Datta
First published: July 6, 2020, 7:27 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर