Oxygen Shortage Death: অক্সিজেন পরিষেবায় বিঘ্ন, মাত্র ২ ঘণ্টায় ২৪ রোগীর ছটফটিয়ে মৃত্যু, মর্মান্তিক...

Oxygen Shortage Death: অক্সিজেন পরিষেবায় বিঘ্ন, মাত্র ২ ঘণ্টায় ২৪ রোগীর ছটফটিয়ে মৃত্যু, মর্মান্তিক...

২ ঘণ্টায় ২৪ রোগীর ছটফটিয়ে মৃত্যু

মাত্র দু'ঘণ্টার মধ্যে মৃত্যু হয়েছে ২৪ রোগীর (24 Patient Died)। তাঁদের মধ্যে কিছু রোগী করোনা আক্রান্ত (Covid Positive) হলেও সকলেই আক্রান্ত ছিলেন না।

  • Share this:

    #চামারাজানগরঃ মাত্র দু'ঘণ্টার মধ্যে মৃত্যু হয়েছে ২৪ রোগীর (24 Patient Died)। তাঁদের মধ্যে কিছু রোগী করোনা আক্রান্ত (Covid Positive) হলেও সকলেই আক্রান্ত ছিলেন না। এ দিন অক্সিজেন সাপ্লাই বিঘ্নিত (oxygen shortage) হয়ে অকাল মৃত্যু হয় সকলের। মর্মান্তিক ঘটনাটি ঘটেছে কর্ণাটকের (Karnataka) চামারাজানগর (Chamarajnagar) জেলা হাসপাতালে। যদিও অক্সিজেন পরিষেবা বিঘ্নিত হয়ার কথা অস্বীকার করেছে জেলা প্রশাসন।

    হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, চামারাজানগর জেলা হাসপাতালে এ দিন ১৪৪ জন রোগী চিকিৎসাধীন ছিলেন। তাঁদের বেশী বেশ কিছু রোগী ছিলেন অক্সিজেন সাপোর্টে। এ দিন অক্সিজেন পরিষেবা আচমকাই বন্ধ হয়ে যাওয়ায় ২৪ রোগীর মৃত্যু হয়। আর এই এত রোগীর মৃত্যু হয়েছে রাত ১২টা থেকে ২ টো'র মধ্যে।

    কর্ণাটকের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা (Chief Minister BS Yediyurappa) ঘটনায় শোকপ্রকাশ করেছেন। পাশাপাশি, কীভাবে এমন মর্মান্তিক ঘটনাটি ঘটল তা যথাযথ তদন্তের নির্দেশ দিয়েছেন। রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী বাসবরাজা  বোমাই (State Home Minister Basavaraja Bommai) পুলিশের  DGP-IGP প্রবীন সুদকে গটা ঘটনার তদন্তের নির্দেশ দিয়ে যত দ্রুত সম্ভব রিপোর্ট পেশের নির্দেশ দিয়েছেন। সেই রিপরটের অপ্র ভিত্তি করে পরবর্তী পদক্ষেপ নিরধারিত হবে।

    মাইসোরের (Mysuru) সাংসদ প্রতাপ সিমহা বলেন, "রাতে সংবাদমাধ্যমের প্রতিনিধিদের কাছ থেকে যখন গোটা ঘটনার কথা জানতে পারি, তখন  ডিসি এবং এডিসি-র সঙ্গে কথা বলি, জিনি অক্সিজেন পরিশেবার দায়িত্বে ছিলেন। রাতে গ্যাস সাপ্লায়ারের সঙ্গে কথা বলে ১৫টি সিলিন্ডারের ব্যবস্থা করি। কিন্তু তারপরেও কিছু করা সম্ভব হয়নি। মাইসর থেকে চামারাজানগর বেশি দূরে নয়, ওদের এমন ঘটনায় আমরাও ব্যাথিত।" এ দিনের ঘটনার পরে ক্ষোভপ্রকাশ করে ট্যুইট করেন কগ্রেস নেতা রাহুল গান্ধি (Congress leader Rahul Gandhi)।

    Published by:Shubhagata Dey
    First published:

    লেটেস্ট খবর