• Home
  • »
  • News
  • »
  • coronavirus-latest-news
  • »
  • আরজি করে ২ রোগী করোনা পজেটিভ, বন্ধ মেল মেডিসিন ওয়ার্ড, ২২ জনকে পাঠান হল কোয়ারেন্টাইনে

আরজি করে ২ রোগী করোনা পজেটিভ, বন্ধ মেল মেডিসিন ওয়ার্ড, ২২ জনকে পাঠান হল কোয়ারেন্টাইনে

হাসপাতালের ২২ জনকে কোয়ারেন্টাইনে পাঠান হয়েছে।

হাসপাতালের ২২ জনকে কোয়ারেন্টাইনে পাঠান হয়েছে।

হাসপাতালের ২২ জনকে কোয়ারেন্টাইনে পাঠান হয়েছে।

  • Share this:

    #কলকাতাঃ আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালের দুই রোগীর শরীরে করোনা সংক্রমণ  মেলে। তারপরই হাসপাতালের ২২ জনকে কোয়ারেন্টাইনে পাঠান হয়েছে। তাঁদের প্রত্যেকের লালা রসের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠান হয়েছে। এদিকে, শনিবারই করোনা আতঙ্কে বন্ধ করে দেওয়া হয় হাসপাতালের মেল মেডিসিন ওয়ার্ড।

    আরজি করের মেল মেডিসিন এবং কার্ডিওলজি যেখানে ওই দুই রোগী ভর্তি ছিলেন, সেই দুই ওয়ার্ডে কর্তব্যরত কোয়ারেন্টাইনে পাঠান হয়েছে। তাঁদের মধ্যে এক ব্যক্তির ইতিমধ্যেই মৃত্যু হয়েছে। অন্যজনকে বেলেঘাটা আইডি হাসপাতালে  স্থানান্তরিত করা হয়েছে। এরপর এদিন ওয়ার্ড দুটিকে জীবাণুনাশ করা হয়। অন্যদিকে, নবান্নেও এদিন জীবানুমুক্তকরণের কাজ চলছে। তার জন্য বন্ধ নবান্ন। সোমবারেও নবান্নে জীবাণুমুক্ত করার কাজ চলছে।

    প্রসঙ্গত, গোটা দেশজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। সারা দেশ জুড়ে করোনা আক্রান্তের সংখ্যা ১০ হাজার ছুঁই ছুঁই । আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে প্রায় ৩০০ জনের। এ রাজ্যেও করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৭ জনের। গতকাল বা শনিবার পর্যন্ত রাজ্যে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ছিল ৫, রবিবার আরও ২ জন বেড়ে তা ৭ হয়েছে। রাজ্যে মোট সক্রিয় করোনা আক্রান্ত এখন ৯৫।
    রবিবার রাজ্য স্বাস্থ্য দফতর বুলেটিন প্রকাশ করে এই তথ্য জানিয়েছে। রাজ্যে এখনও পর্যন্ত মোট ২৫২৩ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। আজ রাজ্যের সব সরকারি, বেসরকারি হাসপাতাল, নার্সিংহোম মিলিয়ে স্বাস্থ্য দফতরের হিসাব অনুযায়ী ৩২৯ জন করোনা আক্রান্ত সন্দেহে আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে। রাজ্যে এখনও পর্যন্ত ১৭৫৬ জনকে করণা আক্রান্ত সন্দেহে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি থাকার পর ছেড়ে দেওয়া হয়েছে। সারা রাজ্যে এখন হোম করেন্টন বা গৃহ পর্যবেক্ষণে রয়েছেন ৪০,৫৭৬ জন। বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে পর্যবেক্ষণে রয়েছেন ১০,৭৩০ জন।
    Published by:Shubhagata Dey
    First published: