হোম /খবর /দেশ /
আরোগ্য সাত লক্ষের বেশি করোনা আক্রান্তের, ২৪ ঘণ্টায় সংক্রমিত ৩৭ হাজার ১৪০ জন

সেরে গিয়েছেন দেশের সাত লক্ষের বেশি করোনা আক্রান্ত, ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩৭ হাজার ১৪০ জন

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

এ যাবৎ সক্রিয় আক্রান্ত ৪ লক্ষ ২ হাজার ৫২৯ জন।

  • Last Updated :
  • Share this:

#নয়াদিল্লি: আশঙ্কা আছে। আছে আশাও। মঙ্গলবার স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিনে প্রকাশ, গত চব্বিশ ঘণ্টায় দেশে ৩৭ হাজার ১৪০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এই নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১১ লক্ষ ৫৫ হাজার ১৯১ জন। করোনার জেরে মোট মৃত্যু হয়েছে ২৮ হাজার ৮৪ জনের। এ যাবৎ সক্রিয় আক্রান্ত ৪ লক্ষ ২ হাজার ৫২৯ জন।

একই সঙ্গে জানা যাচ্ছে, এ যাবৎ দেশের ৭ লক্ষ ২৪ হাজার ৫৭৭ জন রোগী সুস্থও হয়ে গিয়েছেন। অন্য একটি আশাপ্রদ পরিসংখ্যান, সারা পৃথিবীতে যখন মৃত্যুর হার ৪.১৩ শতাংশ, ভারতে করোনায় মৃত্যু হচ্ছে ২.৪৩ শতাংশের।

করোনায় আরোগ্যের বিচারে ভারতে সবচেয়ে এগিয়ে রয়েছে রাজধানী নয়দিল্লি। সেখানে ৮৪.৮ শতাংশ করোনা রোগীই সুস্থ হয়ে গিয়েছেন। এখন সক্রিয় আক্রান্ত মাত্র ১৬ হাজার ১৬৬ জন। তবে আশঙ্কার কথা উত্তর প্রদেশ ও অন্ধ্রপ্রদেশে করোনা আক্রান্তের সংখ্যা ৫০হাজার ছাড়িয়েছে।

একক ভাবে মহারাষ্ট্রের করোনা আক্রান্তের সংখ্যা স্পেনের থেকেও বেশি। মহারাষ্ট্রে মোট আক্রান্ত ৩ লক্ষ ১৮ হাজার ৬৯৫ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৮ হাজার ২৪০ জন। তবে সু্স্থ হয়ে গিয়েছেন ১ লক্ষ ৭৫ হাজারেরও বেশি করোনা রোগী।

এখনও পর্যন্ত মোট করোনা নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৪৪ লক্ষ ভারতীয় নাগরিকের। গত কালই পরীক্ষা হয়েছে ৩ লক্ষ ৩৩ হাজার জনের।

Published by:Arka Deb
First published:

Tags: Coronavirus, COVID19