Lockdown! তিন সপ্তাহে বিনামূল্যে তিন কোটি বিস্কুটের প্যাকেট দরিদ্র ‌মানুষের জন্য দান করবে পার্লে জি

Lockdown! তিন সপ্তাহে বিনামূল্যে তিন কোটি বিস্কুটের প্যাকেট দরিদ্র ‌মানুষের জন্য দান করবে পার্লে জি

সেই কারণেই এই বিখ্যাত বিস্কুট প্রস্তুতকারক সংস্থা সাধারণ দরিদ্র মানুষের হাতে বিনামূল্যে নিজেদের বিস্কুটের প্যাকেট তুলে দেবার বন্দোবস্ত করতে চাইছে

  • Share this:

#‌নয়া দিল্লি:‌ লকডাউনের মধ্যে তিন সপ্তাহ জুড়ে মোট তিন কোটি বিস্কুটের প্যাকেট বিনামূল্যে কেন্দ্রীয় সরকারের মাধ্যমে দরিদ্র মানুষদের হাতে পৌঁছে দেওয়ার সিদ্ধান্ত নিল বিস্কুট প্রস্তুতকারক সংস্থা পার্লে জি।

সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী তিন সপ্তাহ জুড়ে প্রতি সপ্তাহে একটি করে বিস্কুটের প্যাকেট তারা পৌঁছে দেবেন দেশের সাধারণ দরিদ্র মানুষের হাতে। কারণ এমন অনেকেই আছেন, আগামী তিন সপ্তাহ সমস্ত কিছু বন্ধ থাকার কারণে হয়তো তাদের খাওয়া-দাওয়ার বিশেষ অসুবিধা হবে আর সেই কারণেই এই বিখ্যাত বিস্কুট প্রস্তুতকারক সংস্থা সাধারণ দরিদ্র মানুষের হাতে বিনামূল্যে নিজেদের বিস্কুটের প্যাকেট তুলে দেওয়ার বন্দোবস্ত করতে চাইছে।

পার্লে সংস্থার পক্ষ থেকে মায়াঙ্ক জানিয়েছেন, কেন্দ্রীয় সরকারের নিয়মনীতি মেনে আপাতত সংস্থাটি মাত্র ৫০ শতাংশ কর্মী নিয়ে নিজেদের উৎপাদন চালিয়ে যাচ্ছে। যেহেতু লকডাউন ঘোষণার পরেই দেশজুড়ে কেনাকাটার একটা হিড়িক লেগেছে, সেই কারণে বাজারে টান পড়তে বাধ্য। আর সেই বিষয়টি মাথায় রেখেই উৎপাদন চালিয়ে যেতে চাইছে এই বিস্কুট প্রস্তুতকারক সংস্থাটি। কারণ উৎপাদন এখন বন্ধ করলে বাজারে দুর্মূল্য হয়ে পড়বে পার্লে জি বিস্কুট। তাতে সমস্যায় পড়বেন সাধারন মানুষ। সেই কারণে আপাতত মাত্র ৫০ শতাংশ কর্মী নিয়েই বিস্কুট প্রস্তুত করার কাজ চালিয়ে যাচ্ছে এই সংস্থাটি।

এর পাশাপাশি দেশের মানুষের মুখে খাদ্য তুলে দেওয়ার চাহিদা থেকেই কেন্দ্রীয় সরকারের সঙ্গে আগামী তিন সপ্তাহ কিভাবে কাজ করা যায় সে বিষয়েও আলোচনা করা হয়েছে। আর সেখান থেকেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বলা হয়েছে আগামী তিন সপ্তাহ জুড়ে দেশের সর্বত্র স্কুটের সংস্থাটি বিস্কুটের প্যাকেট পৌঁছে দেবে। এইভাবে টানা তিন সপ্তাহ তাঁরা এক কোটি করে মোট তিন কোটি বিস্কুটের প্যাকেট সাধারণ মানুষের হাতে পৌঁছে দেবেন।

First published: March 26, 2020, 8:04 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर