corona virus btn
corona virus btn
Loading

উদ্বেগের পারদ ক্রমেই চড়ছে! বাসিন্দারা প্রতি মুহূর্তে ভয় পাচ্ছেন মারণ করোনা সংক্রমণের

উদ্বেগের পারদ ক্রমেই চড়ছে! বাসিন্দারা প্রতি মুহূর্তে ভয় পাচ্ছেন মারণ করোনা সংক্রমণের

পূর্ব বর্ধমানে করোনা আক্রান্তের সংখ্যা দু হাজার ছুঁইছুঁই৷

  • Share this:

#পূর্ব বর্ধমান: পূর্ব বর্ধমান জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দু হাজারের কাছাকাছি পৌঁছে গেল। এই জেলায় করোনার সংক্রমণ কমার এখনও  কোনও লক্ষণই দেখা যাচ্ছে না। প্রতিদিনই বিভিন্ন ব্লক থেকে করোনা আক্রান্তের হদিশ মিলছে। করোনা আক্রান্তদের চিহ্নিত করতে পরীক্ষা বাড়ানোর ওপর জোর দেওয়া হচ্ছে বলে জানিয়েছে জেলা স্বাস্থ্য দফতর৷ পূর্ব বর্ধমানের জেলাশাসক বিজয় ভারতী জানান, রাজ্য স্বাস্থ্য দপ্তর এই জেলাকে প্রতিদিন দেড় হাজার করোনা পরীক্ষার লক্ষ্যমাত্রা দিয়েছে। সেই লক্ষ্যমাত্রা পূরণ করার চেষ্টা চলছে। লালারসের নমুনা সংগ্রহের পাশাপাশি ব্যাপকভাবে অ্যান্টিজেন টেস্ট করা হচ্ছে। সেই সঙ্গে আক্রান্তদের চিকিৎসার ওপর বাড়তি জোর দেওয়া হচ্ছে।

পূর্ব বর্ধমান জেলায় এ দিন পর্যন্ত এক হাজার নশো ছেচল্লিশ জন পুরুষ মহিলা করোনা আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে এক হাজার চারশো সত্তর জন চিকিৎসার পর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। তাদের শারীরিক দুর্বলতা কাটাতে প্রয়োজনীয় ওষুধ ও পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। এই জেলায় এখন চারশো আটত্রিশ জন অ্যাক্টিভ রোগী রয়েছেন। তাদের বর্ধমানের দু নম্বর জাতীয় সড়কের পাশে করোনা হাসপাতাল, সেফ হাউস, সেফ হোম ও হোম আইসোলেশনে রেখে চিকিৎসা চালানো হচ্ছে। এই জেলায় এদিন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে আটত্রিশ জনের মৃত্যু হয়েছে বলে জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গেছে।

গতচব্বিশ ঘন্টায় পূর্ব বর্ধমান জেলায় নতুন করে বাষট্টি জন করোনা আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে সাতাশ জন শহর এলাকার বাসিন্দা। নতুন করে আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশি সংক্রমণ দেখা গিয়েছে বর্ধমান শহরে। এই শহরে ফের নতুন করে উনিশ জন করোনা আক্রান্ত হয়েছেন। কাটোয়া শহরে গতচব্বিশ ঘণ্টায় নতুন করে সাতজন করোনা আক্রান্ত হয়েছেন। মেমারি শহরেও একজন করোনা আক্রান্তের হদিশ মিলেছে।

কেতুগ্রামএক নম্বর ব্লকে একদিনে সাতজন করোনা আক্রান্ত হওয়ায় এলাকার বাসিন্দাদের মধ্যে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। বর্ধমান দু'নম্বর ব্লকে করোনা আক্রান্ত হয়েছেন চার জন। এছাড়া আউশগ্রাম দু'নম্বর ব্লক, কাটোয়া এক নম্বর ব্লক, কাটোয়া দু'নম্বর ব্লক, মেমারি এক নম্বর ব্লকে তিন জন করে করোনা আক্রান্ত হয়েছেন। খণ্ডঘোষ, মন্তেশ্বর ও পূর্বস্থলী দুই নম্বর ব্লকে দু জন করে করোনা আক্রান্ত হয়েছেন। ভাতার, গলসি এক নম্বর ব্লক, কালনা এক নম্বর ব্লক ও পূর্বস্থলী এক নম্বর ব্লকে একজন করে করোনা আক্রান্ত হয়েছেন।

Saradindu Ghosh

Published by: Debalina Datta
First published: August 19, 2020, 1:41 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर