Home /News /coronavirus-latest-news /
আতঙ্ক তীব্র!‌ ১৪ দিন পরেও লক্ষণ নেই, তাও করোনা পজিটিভ দুই কেরল বাসিন্দা

আতঙ্ক তীব্র!‌ ১৪ দিন পরেও লক্ষণ নেই, তাও করোনা পজিটিভ দুই কেরল বাসিন্দা

এমন হলে তো আক্রান্তদের চিহ্নিত করাই মুশকিল হবে, মনে করছেন অনেকে

  • Share this:

    #‌তিরুবনন্তপুরম:‌ অনেকেই বলছিলেন, এমন অনেক রোগীর সন্ধান পাওয়া যাচ্ছে, যাঁদের কোনওরকম করোনার লক্ষণ নেই। কিন্তু তারপর পরীক্ষা করে দেখা গিয়েছে তাঁদের করোনা পজিটিভ। ‌এমন ঘটনা দেখা গিয়েছে চিনে। এবার সেই ঘটনাই দেখা গেল ভারতেও। কেরলে এমন দু’‌জনের সন্ধান পাওয়া গিয়েছে, যাঁদের করোনার কোনও লক্ষণ ধরা পড়েনি, কিন্তু পরে তাঁদের পরীক্ষা দেখা গিয়েছে, তাঁদের করোনা পজিটিভ। স্থানীয় মেডিক্যাল অফিসার, এন সিজা জানিয়েছেন, ‘‌এঁদের দু’‌জনের করোনা পরীক্ষায় পজিটিভ ধরা পড়েছে। একজন নিজামুদ্দিন থেকে ট্রেন ধরেছিলেন, অন্যজন এসেছিলেন দুবাই থেকে। আমরা সমস্ত হাই রিস্ক ক্যাটাগোরিতে থাকা সকলকে ২৮ দিন পর্যন্ত গৃহবন্দি থাকার পরামর্শ দিয়েছি। তাই এঁরা এখনও কোয়ারেন্টাইনে আছেন।’‌ ফলে এনাদের ১৪ আরও কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

    এদের মধ্যে একজন, বয়স ১৯, তিনি ফিরেছিলেন দিল্লি থেকে। মার্চ মাসের ১৫ তারিখে দিল্লি থেকে এর্নাকুলামের ট্রেন ধরেছিলেন তিনি। দু’‌দিন বাদে বাড়ি ফিরেছিলেন। তাঁর কোনও লক্ষণই দেখা যায়নি। দ্বিতীয় আক্রান্ত ফিরেছিলেন দুবাই থেকে। তাঁর বয়স ৬০। তাঁরও পরীক্ষা করে করোনা পজিটিভ ধরা পড়েছে। তিনি কেরলে পৌঁছেছিলেন ১৯ মার্চ।

    কোনও লক্ষণ ছাড়াই যদি করোনা এভাবে দেশে ছড়িয়ে পড়তে থাকে, তাহলে আতঙ্কের যে যথেষ্ট কারণ রয়েছে, তা মনে করছেন বিশেষজ্ঞরা।

    Published by:Uddalak Bhattacharya
    First published:

    Tags: Coronavirus, COVID-19, Nosymptoms

    পরবর্তী খবর