corona virus btn
corona virus btn
Loading

ধোপাখানার মালিক করোনা আক্রান্ত, প্রায় ৫৪ হাজার স্থানীয় বাসিন্দাকে কোয়ারেন্টাইনে পাঠাল গুজরাত সরকার

ধোপাখানার মালিক করোনা আক্রান্ত, প্রায় ৫৪ হাজার স্থানীয় বাসিন্দাকে কোয়ারেন্টাইনে পাঠাল গুজরাত সরকার
কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, উত্তর পূর্বাঞ্চলের তিন রাজ্য ত্রিপুরা, নাগাল্যান্ড এবং মেঘালয়ে এখনও কোনও করোনা আক্রান্তের খোঁজ মেলেনি৷ PHOTO- FILE

স্থানীয় ধোপাখানার মালিক করোনা আক্রান্ত, একসঙ্গে ১৬ হাজার বাড়িকে কোয়ারেন্টাইন-এর আওতায় আনল গুজরাত সরকার

  • Share this:

#সুরাট: স্থানীয় ধোপাখানার মালিক করোনা আক্রান্ত, একসঙ্গে ১৬ হাজার বাড়িকে কোয়ারেন্টাইন-এর আওতায় আনল গুজরাত সরকার। প্রায় ৫৪ হাজার বাসিন্দাকে পাঠানো হল সেল্ফ আইসোলেশন বা কোয়ারেন্টাইনে।

স্বাস্থ্য দফতরের তরফে একটি সমীক্ষায় দেখা যায়, সুরাটের ওই ধোপাখানার খদ্দেরের তালিকা বিশাল। স্থানীয় প্রায় ১৬ হাজার বাড়ির ৫৪ হাজার বাসিন্দা সেখান থেকে পরিষেবা পেত। কাজেই আর কোনও রিস্ক না নিয়ে, একেবারে ১৬ হাজার বাড়িকেই কোয়ারেন্টাইনে পাঠাল সরকার।

এখানেই শেষ নয়, গোটা অঞ্চলকে স্যানিটাইজার দিয়ে জীবাণুমুক্ত করা হয়েছে। এরমধ্যে রয়েছে ১২টি হাসপাতাল, ২৩ মস্জিদ, ২২ টি প্রধান সড়ক, ৮২টি অলি-গলির রাস্তা। পুরসভার কর্মীরা ঘনবসতিপূর্ণ ওই এলাকার ১৬,৭৮৫ টি বাড়িকে স্যানিটাইজ করে। ৫৫ জনের একটি দল এই 'ম্যারাথন মিশন' সম্পন্ন করেন। ১৬,৭৮৫ টি বাড়ির দরজায় দরজায় গিয়ে সমীক্ষা চালানো হয় এবং তারপর ৫৪,০০৩ জন বাসিন্দাকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। করোনা আক্রান্ত ৬৭ বছর বয়সী লন্ড্রি মালিকের স্ত্রী, ভাইপো, শ্যালক ও লন্ড্রির এক কর্মীকেও কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। জানা যায়, পুরসভার কর্মীরা আক্রান্তের থেকে তাঁর সমস্ত খদ্দেরের তালিকা নিয়ে এই সমীক্ষা চালায়। ধোপাখানাটির এক কিলোমিটার দূরত্ব থেকে ব্যারিকেড করে দেওয়া হয়েছে। ওই জায়গায় কোনওরকম চলাচল নিষিদ্ধ।

Published by: Rukmini Mazumder
First published: April 3, 2020, 3:46 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर