corona virus btn
corona virus btn
Loading

‘‌ময়দান তুমি ফিরবে কবে, ময়দান তুমি হাসবে কবে’‌, স্তব্ধ ক্রীড়াজগত নিয়ে গান ১৫ বছরের হৃত্বিকের

‘‌ময়দান তুমি ফিরবে কবে, ময়দান তুমি হাসবে কবে’‌, স্তব্ধ ক্রীড়াজগত নিয়ে গান ১৫ বছরের হৃত্বিকের

গানের কথা, ‌‘‌ময়দান তুমি ফিরবে কবে/‌ময়দান তুমি হাসবে কবে।’‌ গানের কথা ও সুর, শিল্পী নিজেই দিয়েছে।

  • Share this:

#‌কলকাতা:‌ লকডাউন থেকে আনলক ১। করোনা আবহের মধ্যেই ধীরে ধীরে বেশ কিছু ক্ষেত্রে ছাড় দেওয়া হচ্ছে। তবে ময়দানে কবে বল গড়াবে তা এখনও চূড়ান্ত নয়। প্রত্যেকটি ক্রীড়া সংস্থাই নিজেদের মতো করে পরিকল্পনা করছেন। তবে দিনক্ষণ ঠিক হয়নি। দীর্ঘদিন খেলাধুলো না হওয়ায় অনেকেই হতাশ হয়ে পড়ছেন। সেই সব মানুষকে উৎসাহ দিতেই এবার লকডাউন আর ময়দান নিয়ে তৈরি হল বাংলা গান। গান গাইল হাওড়ার ১৫ বছরের স্কুল পড়ুয়া হৃত্বিক মন্ডল।

গানের কথা, ‌‘‌ময়দান তুমি ফিরবে কবে/‌ময়দান তুমি হাসবে কবে।’‌ গানের কথা ও সুর, শিল্পী নিজেই দিয়েছে। অনেকদিন বন্ধ খেলাধুলো। মন মানছে না। নিজেও খেলতে পারছিল না বন্ধুদের সঙ্গে। কোনও খেলাও দেখতে পারছে না কেন্দ্রীয় বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্র হৃত্বিক। স্কুল বন্ধ, পড়াশোনাতে মন বসছে না। অনলাইনে পড়াশোনা চলছে। লকডাউনের মধ্যে অবসর সময় তাই বসে বসে গান লিখে নিজেই সুর করে গেয়ে ফেলছে হৃত্বিক। হৃত্বিকের সঙ্গে গলা মিলিয়েছেন ময়দানের ফুটবলার, ক্রিকেটার, তিরন্দাজ, শ্যুটার, টেনিস, টেবিলটেনিস, দাবা তারকারা। বাংলার ক্রিকেট দলের অধিনায়ক অভিমুন্য থেকে কোচ সৌরাশিস লাহিড়ী। টিটি কোচ মান্তু ঘোষ ফুটবলার মেহেতাব, রহিম নবি, অলিম্পিয়ান জয়দীপ কর্মকার, মেহুলি ঘোষ, রাহুল ব্যানার্জি, দোলা ব্যানার্জি সহ একাধিক ক্রীড়া ব্যক্তিত্ব এই গানের সঙ্গে গলা মিলিয়েছেন।

সবাই চাইছেন ময়দানে ফিরুক খেলাধুলো। স্বাভাবিক হোক সবকিছু। হৃত্বিক গান গাওয়া ছাড়াও ছবি আঁকতে পারে। লকডাউন ও করেনা নিয়ে বেশ কয়েকটি ছবিও তৈরি করেছে। এর আগেও খেলার গানের অ্যালবাম প্রকাশ পেয়েছে হৃত্বিকের। ফুটবল রাজপুত্র মারাদোনাকে নিয়ে গান গেয়েছে সে। প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভের হাতে সেই অ্যালবাম তুলে দিয়েছে হৃত্বিক। ময়দান নিয়ে গানে হৃত্বিকের সঙ্গে কাজ করেছেন সঙ্গীত নির্দেশক দেবদূত চট্টোপাধ্যায়। খেলার বিভিন্ন মূহুর্তের ছবি নিয়ে সাজানো গান ময়দান তুমি ফিরবে কবে। সোশ্যাল মিডিয়া ইতিমধ্যে এই গানটি মুক্তি পেয়েছে।

ERON ROY BURMAN

Published by: Uddalak Bhattacharya
First published: June 1, 2020, 1:51 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर