corona virus btn
corona virus btn
Loading

একসঙ্গে ১৪ জন নার্স করোনা পজিটিভ, বন্ধের আশঙ্কায় পার্ক সার্কাসের 'ইনস্টিটিউট অফ চাইল্ড হেলথ'

একসঙ্গে ১৪ জন নার্স করোনা পজিটিভ, বন্ধের আশঙ্কায় পার্ক সার্কাসের 'ইনস্টিটিউট অফ চাইল্ড হেলথ'

একসঙ্গে এতজন নার্সের করোনা ভাইরাস ধরা পড়ায় আতঙ্ক ছড়িয়ে পড়ে গোটা হাসপাতালে

  • Share this:

#কলকাতা: পার্ক সার্কাসের 'ইনস্টিটিউট অফ চাইল্ড হেলথ' রাজ্যের অন্যতম অগ্রণী শিশু চিকিৎসা প্রতিষ্ঠান। করোনা ভাইরাসের আতঙ্কে সেই হাসপাতাল বর্তমানে বন্ধ হয়ে যাওয়ার মুখে৷ কারণ হাসপাতালটিতে করোনা পজিটিভ ১৪ জন নার্সের।

নোভেল করোনা ভাইরাসের আতঙ্ক থেকে অনেকটাই মুক্ত ছিলেন 'ইনস্টিটিউট অফ চাইল্ড হেলথ'-এর চিকিৎসক-নার্স স্বাস্থ্যকর্মীরা। যাবতীয় সুরক্ষা বিধি মেনেই সদ্যোজাত থেকে শিশুদের চিকিৎসা চলছিল। কিন্তু এত সতর্কতার মধ্যেও, চারদিন আগে ক্যানিং-এর বাসিন্দা এই হাসপাতালের আইসিইউতে কর্মরত এক নার্স করোনা আক্রান্ত হন। এরপরই দ্রুত হাসপাতালের বিভিন্ন অংশ জীবাণুমুুক্ত করা হয়। তারপরও এড়ানো গেল না ভাইরাসের সংক্রমণ! শিশু হাসপাতালে ১৪  জন নার্স শরীরে কোভিড-১৯ সংক্রমণ মিলেছে।  তবে তাঁদের প্রত্যেককে আগে থেকেই কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল।  হাসপাতালের অন্যান্য চিকিৎসক-নার্স-কর্মীদের মধ্যে সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা খুব বেশি নেই বলেই জানাচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ।

একসঙ্গে এতজন নার্সের করোনা ভাইরাস ধরা পড়ায় আতঙ্ক ছড়িয়ে পড়ে গোটা হাসপাতালে। আতঙ্কিত হয়ে পড়েন শিশুদের পরিবার। যদিও 'ইনস্টিটিউট অফ চাইল্ড হেলথ'-এর অধিকর্তা শিশু চিকিৎসক অপূর্ব ঘোষ জানিয়েছেন, ' আতঙ্কের কোনও কারণ নেই। আমরা সমস্তরকম সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করেছি। কোনও শিশুর কোনওরকম ক্ষতি হতে আমরা দেব না।'

আপাতত শুধুমাত্র এই শিশু হাসপাতালের জরুরি বিভাগ খোলা থাকছে। নতুন করে কোনও রোগী ভর্তি নেওয়া হবে না। আশঙ্কাজনক অবস্থায় যে শিশুরা ভর্তি রয়েছে, তাদের এখানেই চিকিৎসা করা হবে। যাদের শারীরিক অবস্থা স্থিতিশীল,  তাদের অন্যত্র স্থানান্তর করা হতে পারে। প্রায় ১৪ দিন নতুন রোগী ভর্তি বন্ধ রাখা হবে।

সোমবার ইএম বাইপাসের পাশে পিয়ারলেস হাসপাতাল করোনা আতঙ্কের জেরে বন্ধ করে দেওয়া হয়। এরপর 'ইনস্টিটিউট অফ চাইল্ড হেলথ'... রাজ্যে যেভাবে একের পর এক চিকিৎসক-নার্স-স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত হচ্ছেন, তাতে বহু হাসপাতাল কর্তৃপক্ষই বাধ্য হচ্ছে পরিষেবা বন্ধ রাখতে। যদিও 'ইনস্টিটিউট অফ চাইল্ড হেলথ' কর্তৃপক্ষ আবেদন করেছেন, অযথা আতঙ্কিত না হতে। শিশুদের চিকিৎসার জন্য সতর্কতামূলক এবং সুরক্ষামূলক সমস্ত  ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

AVIJIT CHANDA

Published by: Rukmini Mazumder
First published: May 5, 2020, 6:19 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर