Oxygen Shortage: অক্সিজেন সরবরাহে 'যান্ত্রিক ত্রুটি', তামিলনাড়ুতে মৃত ১৩ রোগী!

Oxygen Shortage: অক্সিজেন সরবরাহে 'যান্ত্রিক ত্রুটি', তামিলনাড়ুতে মৃত ১৩ রোগী!

অক্সিজেন সরবরাহে 'যান্ত্রিক ত্রুটি', তামিলনাড়ুতে মৃত ১৩ রোগী!

তামিলনাড়ুর চাঙ্গালপেত (Tamil Nadu Coronavirus) জেলার এক সরকারি হাসপাতালে ১৩ জন রোগীর মর্মান্তিক মৃত্যুর খবর সামনে এসেছে। একরাতে ১৩ জন রোগীর মৃত্যু (13 Patient Died) হয়েছে অক্সিজেনের অভাবে (Oxygen Crisis)।

  • Share this:

    #চেন্নাই: তামিলনাড়ুর চাঙ্গালপেত (Tamil Nadu Coronavirus) জেলার এক সরকারি হাসপাতালে ১৩ জন রোগীর মর্মান্তিক মৃত্যুর খবর সামনে এসেছে। একরাতে ১৩ জন রোগীর মৃত্যু (13 Patient Died) হয়েছে অক্সিজেনের অভাবে (Oxygen Crisis)। রোগীদের আত্মীয়দের অভিযোগ, অক্সিজেনের সরবরাহে ঘাটতি থাকার ফলেই রোগীদের মৃত্যু হয়েছে। যদিও জেলা প্রশাসন এই অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেছে।

    এই ঘটনায় জেলাশাসকের দাবি, হাসপাতালে উপযুক্ত পরিমাণে অক্সিজেন ছিল। তবে যান্ত্রিক ত্রুটির কারণেই অক্সিজেন সরবরাহে ঘাটটি দেখা দিয়েছিল। সে কারণেই এই মৃত্যু বলে দাবি করেছেন তিনি। ভুক্তভোগী ২৩ জনের মধ্যে মাত্র একজন করোনা রোগী ছিলেন। মোট ১৩ জনের মৃত্যু হয়েছে এই ঘটনায়। তবে যান্ত্রিক সমস্যা দ্রুত মেটানো গিয়েছে এবং পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে বলে দাবি করেছেন জেলাশাসক। যদিও ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

    করোনাভাইরাসের এই দ্বিতীয় ঢেউয়ের জেরে চেন্নাইয়ের একাধিক হাসপাতালে অক্সিজেন ও বেডের ঘাটতি সামনে এসেছে। দেশের সবচেয়ে ক্ষতিগ্রস্ত রাজ্যগুলির মধ্যে তামিলনাড়ুর নাম রয়েছে। তারই সঙ্গে রাজ্যের বিভিন্ন হাসপাতালে অক্সিজেনের অভাব রয়েছে বলেও প্রকাশ্যে এসেছে তথ্য। রাজধানী থেকেও এমন ঘটনার কথা জানা গিয়েছে।

    অন্যদিকে, গত ৪ মে বেঙ্গালুরুর হাসপাতালে মোট ২৪ জন, তাঁদের মধ্যে ২৩ জন করোনা রোগীর অক্সিজেনের অভাবে মৃত্যুর ঘটনা সামনে এসেছে। চামারাজানগরের ওই হাসপাতালে ২৪ ঘণ্টার মধ্যে ২৪ জন রোগীর মৃত্যু হয়েছে। হাসপাতালের একাধিক কর্মীকে এই ঘটনায় গ্রেফতার করা হয়েছে।

    Published by:Raima Chakraborty
    First published:

    লেটেস্ট খবর