corona virus btn
corona virus btn
Loading

রেকর্ড ভেঙে চুরমার! ৪৮ ঘন্টায় দার্জিলিং-শিলিগুড়ি মিলিয়ে আক্রান্ত ১২৩, মৃত ৬

রেকর্ড ভেঙে চুরমার! ৪৮ ঘন্টায় দার্জিলিং-শিলিগুড়ি মিলিয়ে আক্রান্ত ১২৩, মৃত ৬

গত ২৪ ঘন্টায় দার্জিলিং জেলা ও শিলিগুড়ি পুরসভা মিলিয়ে ৫৯ জন মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তার মধ্যে পুর এলাকাতেই আক্রান্ত ৩৫ জন। ন

  • Share this:

#শিলিগুড়ি: রেকর্ড সংখ্যক মৃত্যু এক দিনে! ২৪ ঘণ্টায় পাঁচ করোনা আক্রান্তের মৃত্যু। তাঁদের মধ্যে তিনজন শিলিগুড়ি পুর এলাকার বাসিন্দা। বাকি ২ জন শহর লাগোয়া ডাবগ্রাম-ফুলবাড়ি পঞ্চায়েতের বাসিন্দা। মৃত্যুর সংখ্যাও থামানো যাচ্ছে না। প্রতিদিনই করোনা আক্রান্তের মৃত্যু হচ্ছে। যা ভাবাচ্ছে প্রশাসনকেও।

যদিও স্বাস্থ্য দফতরের কর্তাদের দাবী, বেশীরভাগ মৃত্যুই হচ্ছে আরও আনুষাঙ্গিক রোগে আক্রান্তদের ক্ষেত্রেই। এদিকে আক্রান্তের গ্রাফেরও নামার লক্ষন নেই। গত ২৪ ঘন্টায় দার্জিলিং জেলা ও শিলিগুড়ি পুরসভা মিলিয়ে ৫৯ জন মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তার মধ্যে পুর এলাকাতেই আক্রান্ত ৩৫ জন। নতুন করে আক্রান্ত হয়েছেন তিনজন স্বাস্থ্যকর্মী। তাঁদের মধ্যে ২ জন নার্সিং স্টাফ। প্রত্যেকেই উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে কর্মরত।

আক্রান্তের সংখ্যা দু'দিন আগে তিন অঙ্কে পৌঁছে গিয়েছিল। সেই অর্থে কিছুটা কমেছে গতকাল থেকে। তবুও গত ৪৮ ঘন্টায় করোনা আক্রান্ত হয়েছেন ১২৩ জন। কালিম্পং জেলায় নতুন করে আক্রান্ত ২ জন।

এ দিকে করোনা মোকাবিলায় শিলিগুড়ি পুরসভার ৪৭টি ওয়ার্ডে ফের লকডাউন শুরু হয়েছে। শনিবার ছিল তৃতীয় দিন। তবুও গ্রাফ নামছে না। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, শহরের একটা বড় অংশের বাসিন্দা স্বাস্থ্যবিধি মানছেন না। বিনা মাস্কেই বাইরে যাচ্ছেন। অধিকাংশ বাজার বন্ধ থাকলেও যেগুলো খোলা রয়েছে সেখানে গিজ গিজ ভিড়।

আক্রান্তের সংখ্যা বাড়ায় নকশালবাড়িতে নতুন করে তিনটি কন্টেইনমেন্ট জোন ঘোষণা করেছেন দার্জিলিংয়ের জেলাশাসক এস পুন্নমবালাম। মাটিগাড়া বাজার-সহ খাপরাইল মিলিয়ে তিনটি জোনে কাল থেকে কড়া লকডাউন শুরু হবে। বন্ধ করা হয়েছে শহর লাগোয়া জলেশ্বরী বাজার-সহ ফুলবাড়ি ২ নম্বর গ্রাম পঞ্চায়েত এলাকার বেশ কয়েকটি বাজার। তবে ইতিবাচক খবরও আছে। এ দিন ২০ জন করোনা জয়ী বাড়ি ফিরেছেন। সুস্থতার হার বাড়ছে শিলিগুড়িতে।

Partha Sarkar

Published by: Shubhagata Dey
First published: July 18, 2020, 11:51 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर