corona virus btn
corona virus btn
Loading

সেনার মধ্যেও বাড়ছে সংক্রমণ!‌ দিল্লিতে দু’‌সপ্তাহে ১২২ সিআরপিএফ জওয়ান আক্রান্ত

সেনার মধ্যেও বাড়ছে সংক্রমণ!‌ দিল্লিতে দু’‌সপ্তাহে ১২২ সিআরপিএফ জওয়ান আক্রান্ত

আক্রান্তরা আধাসামরিক বাহিনীর ৩১ ব্যাটেলিয়ানের অংশ।

  • Share this:

#‌নয়া দিল্লি:‌ দিল্লিতে সিআরপিএফ ব্যাটেলিয়ানে করোনা সংক্রমণ নতুন করে আতঙ্ক ছড়াচ্ছে। গত দু’‌সপ্তাহে এই ব্যাটালিয়ানে মোট ১২‌২ জন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। এখনও ১০০ জনের করোনা পরীক্ষার ফল আসা বাকি। আশঙ্কা করা হচ্ছে, তাঁদেরও সংক্রমণ থেকে থাকতে পারে। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের পক্ষ থেকে সিআরপিএফ প্রধানের কাছে জানতে চাওয়া হয়েছে, কেন সেনার মধ্যে এই সংক্রমণকে আটকে রাখা গেল না।

আক্রান্তরা আধাসামরিক বাহিনীর ৩১ ব্যাটেলিয়ানের অংশ। দিল্লির ময়ূর বিহারের ফেস ৩–এ এই বাহিনীর ক্যাম্প। করোনা সংক্রমণের আশঙ্কায় ক’‌দিন আগে একেবারে সিল করে দেওয়া হয়েছিল বাহিনীর ক্যাম্প। কিন্তু সংক্রমণ আটকানো যায়নি। ব্যাটেলিয়ানের এক ৫৫ বছরের জওয়ানের করোনা আক্রান্ত হয়ে দিল্লির সফদরজং হাসপাতালে মৃত্যু হয়েছে।

আশঙ্কা করা হচ্ছে, এক নার্সিং সহযোগীর থেকে এই জওয়ানদের মধ্যে করোনা ছড়িয়ে পড়েছে। একই ব্যাটেলিয়ান থেকে ক্রমাগত সংক্রমণের খবর আসতে থাকায় চিন্তা বেড়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের। ব্যাটেলিয়ানে রয়েছেন এক হাজারের বেশি জওয়ান। তাই স্বাভাবিকভাবে চিন্তার কারণ বাড়ছে।

সিআরপিএফ তাঁর সমস্ত শাখাকে নির্দেশ দিয়েছে যে গাড়িতে তাঁরা কাজে যাচ্ছেন, সেই গাড়িতে একটি স্যানিটাইজার মেশিন রাখতে। যাতে কাজের সময় সেটি ব্যবহার করে জওয়ানরা নিজেদের সংক্রমণ থেকে মুক্ত রাখতে পারেন।

First published: May 2, 2020, 12:40 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर