corona virus btn
corona virus btn
Loading

পূর্ব বর্ধমানে রেকর্ড সংক্রমণ! লকডাউন সত্ত্বেও গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ১২১, উদ্বিগ্ন প্রশাসন

পূর্ব বর্ধমানে রেকর্ড সংক্রমণ! লকডাউন সত্ত্বেও গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ১২১, উদ্বিগ্ন প্রশাসন

পূর্ব বর্ধমান জেলায় গত কয়েক দিনে আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে হাজারের কাছাকাছি পৌঁছে গিয়েছে।

  • Share this:

#বর্ধমান: পূর্ব বর্ধমান জেলায় এক লাফে অনেকটাই বেড়ে গেল করোনার সংক্রমণ। গতচব্বিশ ঘন্টায় এই জেলায় রেকর্ড সংখ্যক আক্রান্তের হদিশ মিলেছে। শেষ ক'দিনে গড়ে পঞ্চাশ জন করে বাসিন্দা করোনা আক্রান্ত হচ্ছিলেন। সেখানে নতুন করে একদিনে আক্রান্ত হয়েছেন ১২১ জন। হঠাৎ করে কোরোনার সংক্রমণ এতোটা বেড়ে যাওয়ায় উদ্বিগ্ন জেলার বাসিন্দারা। আক্রান্তদের চিহ্নিত করতে আরও বেশি পরীক্ষার কথা ভাবছে জেলা স্বাস্থ্য দপ্তর। সেইসঙ্গে সবাইকে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে চলার আবেদন জানিয়েছে জেলা প্রশাসন।

পূর্ব বর্ধমান জেলায় গত কয়েক দিনে আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে হাজারের কাছাকাছি পৌঁছে গিয়েছে। এই জেলায় এদিন পর্যন্ত নশো ছেচল্লিশ জন পুরুষ মহিলা করোনা আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ৫৮৩ জন ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। ৩৪৩জন বর্তমানে করোনা হাসপাতাল, সেফ হাউস, সেফ হোম ও হোম আইসোলেশনে রয়েছেন। এদিন পর্যন্ত এই জেলায় করোনা আক্রান্ত হয়ে কুড়ি জনের মৃত্যু হয়েছে।

গত একদিনে পূর্ব বর্ধমান জেলায় সবচেয়ে বেশি সংক্রমণ দেখা গিয়েছে ভাতার ও জামালপুর ব্লকে। ভাতার ব্লকেই আক্রান্ত হয়েছেন একান্ন জন। হঠাৎ করে ব্লক জুড়ে ব্যাপক সংক্রমণ ধরা পড়ায় আতঙ্কিত হয়ে পড়েছেন বাসিন্দারা। জামালপুর ব্লকে ৩৯ জন আক্রান্তের হদিশ মিলেছে। এদের মধ্যে ৯জন জামালপুর ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসক নার্স ও কর্মী। ওই হাসপাতালের জরুরি বিভাগ ছাড়া বাকি সব বিভাগ আপাতত বন্ধ করে দেওয়া হয়েছে।

এছাড়াও বর্ধমান শহরে নতুন করে দশ জনের দেহে করোনার সংক্রমণ মিলেছে। কাটোয়া শহরে  তিনজন ও কালনা শহরে দুজনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। এছাড়া বর্ধমান এক, মেমারি এক নম্বর ব্লক ও পূর্বস্থলী এক নম্বর ব্লকে তিনজন করে করোনা আক্রান্ত হয়েছেন। বর্ধমান দু'নম্বর ব্লকে আক্রান্ত হয়েছেন দুজন। এছাড়া কালনা এক নম্বর ব্লক, কালনা দু নম্বর ব্লক, মন্তেশ্বর,পূর্বস্থলী দু'নম্বর ব্লক নম্বর ও রায়না দু নম্বর ব্লকে একজন করে করোনা আক্রান্ত হয়েছেন।

Saradindu Ghosh

Published by: Shubhagata Dey
First published: August 2, 2020, 12:48 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर