corona virus btn
corona virus btn
Loading

খুলছে দোকান বাজার, পাশাপাশি হু হু করে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে এই জেলায়

খুলছে দোকান বাজার, পাশাপাশি হু হু করে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে এই জেলায়
রাস্তাঘাটে ধরা পড়ছে চেনা ছবি।

নতুন করে যেসব এলাকায় করোনা আক্রান্তের হদিস মিলছে সেইসব এলাকাকে কন্টেইনমেন্ট জোন হিসেবে ঘোষণা করা হচ্ছে।

  • Share this:

#পূর্ব বর্ধমান: আনলক ওয়ানের হাত ধরে দ্রুত স্বাভাবিক হয়ে আসছে চারপাশ। দোকান বাজার খুলে গিয়েছে। পথে নেমেছেন বাসিন্দারা। ফিরে এসেছে যানজট। সব মিলিয়ে চেনা ছন্দে ফিরছে সবকিছু। ঠিক এই সময় পূর্ব বর্ধমান জেলায় করোনা আক্রান্তের সংখ্যা কিন্তু লাফিয়ে লাফিয়ে বেড়েই চলেছে।

‌পূর্ব বর্ধমান জেলায় এখনও পর্যন্ত ১১৪ জন বাসিন্দা করোনা আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে চিকিৎসার পর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন বেশিরভাগ বাসিন্দাই। করোনাকে জয় করে বাড়ি ফেরা পুরুষ মহিলার সংখ্যা ৭৬ জন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ৩৮ জন। গত চব্বিশ ঘণ্টায় নতুন করে জেলায়  সাত জন বাসিন্দার করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। তাঁদের মধ্যে কালনা দুই ব্লকে আক্রান্ত হয়েছেন তিন জন। গলসি দুই নম্বর ব্লকে আক্রান্ত হয়েছেন একজন। কাটোয়া এক নম্বর ব্লকেও এক জন  আক্রান্ত হয়েছেন। এছাড়াও কেতুগ্রাম এক নম্বর ও কাটোয়া দু নম্বর ব্লকে একজন করে করোনা আক্রান্তের হদিশ মিলেছে। এরা সবাই পরিযায়ী শ্রমিক। লকডাউনে ভিন রাজ্যে আটকে থাকার পর সম্প্রতি বিশেষ ট্রেনে জেলায় ফিরেছিলেন।

নতুন করে যেসব এলাকায় করোনা আক্রান্তের হদিস মিলছে সেইসব এলাকাকে কন্টেইনমেন্ট জোন হিসেবে ঘোষণা করা হচ্ছে। জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, পূর্ব বর্ধমান জেলায় এখন পর্যন্ত  ছিয়াত্তরটি জায়গাকে  কন্টেইনমেন্ট জোন হিসেবে ঘোষনা করা হয়েছিল।  তার মধ্যে নতুন করে সংক্রমণ না হওয়ায় দশ জায়গা থেকে কন্টেইনমেন্ট জোন তুলে নেওয়া হয়েছে। এখন পূর্ব বর্ধমান জেলার বিভিন্ন কোয়ারেন্টাইন সেন্টারে রয়েছেন দশ হাজার ৮৯০ জন বাসিন্দা। তাঁরা মূলত ভিন রাজ্য থেকে সম্প্রতি ফিরেছেন। তার মধ্যে গত চব্বিশ ঘন্টায়  নশো চুরানব্বই জনকে কোয়ারান্টিন সেন্টারে পাঠানো হয়েছে। কোয়ারান্টিন সেন্টারে থাকা বাসিন্দাদের মধ্যে‌ ১৭৫৯ জন ব্যাপক ভাবে  করোনা আক্রান্ত হওয়া পাঁচ রাজ্য থেকে এসেছেন।

Published by: Arka Deb
First published: June 4, 2020, 4:16 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर