corona virus btn
corona virus btn
Loading

বাইকবাজরা সাবধান, শুধু কলকাতাতেই তিন সপ্তাহে ১১,৩০০ জনকে আটক করেছে পুলিশ

বাইকবাজরা সাবধান, শুধু কলকাতাতেই তিন সপ্তাহে ১১,৩০০ জনকে আটক করেছে পুলিশ
সাধু সাবধান! অকারণে গাড়ি নিয়ে রাস্তায় বের হলে মাশুল গুণতে হবে।

প্রসঙ্গত বাজেয়াপ্ত হওয়া গাড়িগুলিকে প্রদর্শন করতে এখন কোর্টে যেতেও হবে না পুলিশকে। লকডাউনের কারণে গাড়িগুলি স্থানীয় থানাতেই জমা থাকবে। ধৃত ব্যক্তি জামিন পেলে তবেই সেই কাগজ দেখিয়ে গাড়ি ছাড়াতে পারবেন।

  • Share this:

#কলকাতা: বাইক বা গাড়ি রয়েছে বলেই লকডাউন ভেঙে চক্কর কাটতে বেরিয়ে পড়লাম। এই মানসিকতা থেকে না বেরোতে পারলে মুশকিল। ঘর থেকে সঠিক কার্যকারণ দেখাতে না পারলে কড়া মাশুল দিতে হবে, এমনটাই বলছে কলকাতা ট্রাফিক পুলিশের রেকর্ড।

কলকাতা ট্রাফিক পুলিশের যুগ্ম কমিশনার সন্তোষ পান্ডে আজই সংবাদমাধ্যমকে জানিয়েছেন, লক়ডাউন ভেঙে অকারণ রাস্তায় বেরিয়ে আসার জন্যে্ গত তিন সপ্তাহে ১১,৩০০ জনের গাড়ি আটক করেছে কলকাতা পুলিশ। শেষ ছ'দিন আটক করা হয়েছে ১৫৪৯টি গাড়ি।

এক পুলিশ কর্তার কথায়, "এখনও পর্যন্ত লকডাউন ভাঙার জন্যে শহরে গ্রেফতার হয়েছেন ১৭০০০ জন। এর মধ্যে ১১ হাজার ৩০০ জনই গাড়ি নিয়ে রাস্তায় বেরিয়েছিলেন কোনও কারণ ছাড়াই।" তিনি আরও বলছেন, "আসলে ফাঁকা রাস্তাই কিছু মানুষকে প্রলুব্ধ করছে সাঁ সাঁ গতিতে গাড়ি ছোটাতে। সাধারণ দিনে দেখা যায়, রাস্তায় যত গাড়ি নামে তার দুই তৃতীয়াংশই বাইক। কি্ন্তু এখন যারা গ্রেফতার হয়েছে তাদের ৪০ শতাংশই বিলাসবহুল গাড়ির মালিক।"

প্রসঙ্গত বাজেয়াপ্ত হওয়া গাড়িগুলিকে প্রদর্শন করতে এখন কোর্টে যেতেও হবে না পুলিশকে। লকডাউনের কারণে গাড়িগুলি স্থানীয় থানাতেই জমা থাকবে। ধৃত ব্যক্তি জামিন পেলে তবেই সেই কাগজ দেখিয়ে গাড়ি ছাড়াতে পারবেন। এখন ধৃতদের বিরুদ্ধে দ়ণ্ডবিধির ১৮৮ ধারা আনছে পুলিশ। জালিয়াতি বা ভ্রান্ত তথ্য প্রদর্শন করলে আরও কঠোর এমভি অ্যাক্টে আটক করা হচ্ছে ধৃত ব্যাক্তিকে।

First published: April 17, 2020, 4:52 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर