corona virus btn
corona virus btn
Loading

লকডাউনের মাঝেই সাইকেলে বিহার থেকে নদীয়া পাড়ি !

লকডাউনের মাঝেই সাইকেলে বিহার থেকে নদীয়া পাড়ি !

নিরুপায় হয়েই এবার বিহার সুফল থেকে সাইকেল চালিয়ে নদীয়ার তেহট্টে দিকে রওনা হলেন ১১ জন।

  • Share this:

#রায়গঞ্জ: ট্রেন, বাস চলাচল বন্ধ।লকডাউনের মধ্যে গচ্ছিত টাকাও ফুরিয়েছে।নিরুপায় হয়েই এবার বিহার সুফল থেকে সাইকেল চালিয়ে নদীয়ার তেহট্টে দিকে রওনা হলেন ১১ জন।

গত ১৯ মার্চ নদীয়া জেলার কালিগঞ্জ থানার বিভিন্ন এলাকা তেহট্ট,দেবগ্রাম এলাকার ১১ জন বাসিন্দা মনিহারি দ্রব্য ফেরি কাজে  বিহারের সুফলে গিয়েছিলেন। সেখানে যাবার পর দিনই দেশে লকডাউন হয়ে যায়।  গৃহবন্দী হয়ে পড়েন এই ১১ জন বাসিন্দা।ফলে গচ্ছিত টাকাও শেষ হয়ে গেছে। ভেবেছিলেন  এপ্রিলের ১৫ তারিখে খুলে যাবে লক ডাউন,  চলাচল শুরু হবে ট্রেন বা অন্যান্য যানবাহনের। ফিরে আসতে পারবেন নিজেদের বাড়িতে।বাড়ি ফেরার জন্য ট্রেনের টিকিটও কেটেছিলেন।  কিন্তু লক ডাউনের মেয়াদ বাড়িয়ে দেওয়া হয়েছে ৩০ এপ্রিল পর্যন্ত।  তাই আর অপেক্ষা না করে সাইকেল চেপেই ৬০০ কিলোমিটার দূরের বাড়ির উদ্দেশ্যে রওনা হলেন নদীয়ার বাসিন্দা ১১ জন ফেরিওয়ালা।

ট্রেনের টিকিটের টাকা ফিরে পাবার ভরসায় আর তারা সেখানে অপেক্ষা করেন নি।  সাইকেল নিয়েই বিহারের সুফলা জেলার মহাবীরচক থেকে রওনা হয়ে আজ তারা এসে পৌঁছেছেন রায়গঞ্জ শহরে। সঙ্গে খাবার বলতে বিস্কুট রাস্তার কলের জল আর রাস্তার ধারেই রাত কাটিয়ে কাটিয়ে এগিয়ে চলেছে নদীয়া জেলার দেবগ্রামের দিকেএই ১১ জন বাসিন্দা। পথে সমস্যাকে ধরে নিয়ে এগিয়ে চলেছে।রাস্তায় ফাঁকা লরিগুলো বেশ কয়েকবার হাত দেখিয়ে দাঁড় করাবার চেষ্টা করেছিলেন। লরি চালকরা তাদের জানিয়ে দিয়েছে এধরনের কোন যাত্রীকে তারা বহন করলে প্রশাসনিকভাবে লরি চালকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবে।সেই ভয়ে কোন লড়িতেই তাদের ঠাই হয় নি।তাই জীবনকে বাজি রেখেই এগিয়ে চলেছেন এই ১১ জন।

Uttam Paul

First published: April 14, 2020, 1:26 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर