করোনা ভাইরাস

?>
corona virus btn
corona virus btn
Loading

নতুন করে আক্রান্ত ১১ ! মালদহে দ্রুত বাড়ছে করোনা পজিটিভের সংখ্যা, উদ্বেগ চরমে

নতুন করে আক্রান্ত ১১ ! মালদহে দ্রুত বাড়ছে করোনা পজিটিভের সংখ্যা, উদ্বেগ চরমে

মালদহে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৪। সকলেই অন্য রাজ্য থেকে মালদহে ফিরেছিলেন বলে জানা গিয়েছে।

  • Share this:

#মালদহ:- মালদহে নতুন করে আরও ১১ জন করোনা আক্রান্তের হদিশ মিলল। এঁদের মধ্যে দশজন মানিকচকের বাসিন্দা। বাকি একজন গাজলের বাসিন্দা। এর ফলে এই জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৪। সকলেই অন্য রাজ্য থেকে মালদহে ফিরেছিলেন বলে জানা গিয়েছে।

গৌড়কন্যা বাস টার্মিনাসে এঁদের প্রত্যেকের লালারসের নমুনা সংগ্রহ করা হয়েছিল। মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পরীক্ষায় পজিটিভ ধরা পড়ে। এই প্রথম মালদহের গাজোল ব্লকেও করোনা  আক্রান্তের হদিশ মিলল। এরফলে মালদহ জেলার ১৫ টি ব্লকের মধ্যে ১২ টি-তেই মিলন আক্রান্তের  হদিশ। এতদিন মালদহের হরিশ্চন্দ্রপুরে সবচেয়ে বেশি আক্রান্তের খোঁজ মিলেছিল। কিন্তু, মানিকচকে নতুন করে দশ জন  আক্রান্ত হওয়ায়   জেলায় সংক্রমনের দিক দিয়ে শীর্ষে উঠে এল মানিকচক ব্লক। এদিকে শুধু যে সংক্রমণ বাড়ছে তা নয়। পরিযায়ীরা ফিরতেই মালদহে  লালারস সংগ্রহের পরিমাণ আচমকাই বেশ কিছুটা বেড়েছে।

ইতিমধ্যেই পরিকাঠামোর অভাবে মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে তিন  হাজারেরও বেশি নমুনা পরীক্ষার কাজ বাকি পড়ে গিয়েছে। পরিস্থিতি সামাল দিতে এখন থেকে মালদহে ফেরা সমস্ত পরিযায়ী শ্রমিক ও  আটকে থাকার লোকেরই লালারসের নমুনা সঙ্গে সঙ্গে সংগ্রহ করা হবে না। করোনার সঙ্গে মিল রয়েছে এমন কোনও উপসর্গ পেলে অথবা পরিযায়ীরা করোনা প্রবন এলাকা থেকে ফিরলে তবেই তাৎক্ষণিকভাবে লালারসের নমুনা সংগ্রহ করা হবে। আর সেসব না হলে প্রয়োজন অনুযায়ী ধাপে ধাপে পরীক্ষার কাজ করা হবে। এর পাশাপাশি মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নমুনা পরীক্ষার মাত্রা বাড়ানোরও উদ্যোগ নেওয়া হচ্ছে।

সেবক দেবশর্মা

Published by: Siddhartha Sarkar
First published: May 19, 2020, 2:57 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर