corona virus btn
corona virus btn
Loading

বয়স ১০৭, করোনা জয় করে গোটা বিশ্বকে পথ দেখালেন তিনি

বয়স ১০৭, করোনা জয় করে গোটা বিশ্বকে পথ দেখালেন তিনি
১০৭ বছরে করোনাকে হারালেন এই মহিলা। প্রতীকী চিত্র।

অবশ্য স্রেফ আকবরীই নন, এর আগেও তেহরান থেকে ১৮০ তকিলোমিটার দূরে সেমনান নামক এক হাসপাতালে সেরে উঠেছিলেন ১০৩ বছর বয়সি এই ইরানীয় মহিলা।

  • Share this:

#তেহেরান:  বিশেষজ্ঞরা বলছে করোনা সংক্রমণে বৃদ্ধদের বাঁচার সম্ভাবনা কম। রোগীর বয়স ৮০ উর্ধ্ব হলে তো কথাই নেই। কাজেই ১০৭ বছর বয়সি এই মহিলাকে দেখে প্রায় আশাই ছেড়েই দিয়েছিলেন স্বাস্থ্যকর্মীরা। কিন্তু এ এক উলাটপুরাণ। এই বৃদ্ধা, সুলতানা আকবরী শুধু নিজেই সুস্থ হলেন না। পথ দেখালেন গোটা বিশ্বকেও।

ইরানের আরাক শহরের ঘটনা। দিনকয়েক আগেই এই এলাকার খানসারি হাসপাতালে ভর্তি হন ওই মহিলা। শরীরে সংক্রমণ রয়েছে প্রমাণ পেয়েই চিকিৎসকরা তাঁকে আইসোলেশানে নিয়ে যান। সম্পূর্ণ আইসোলেশানে ধীরে ধীরে চিকিৎসায় সাড়া দিতে থাকেন আকবরী।

স্বাস্থ্যকর্মীরা বলছেন, পুরনো খাদ্যাভ্যাসের কারণে আকবরীর রোগ প্রতিরোধ ক্ষমতা হার মানাবে ২৫ বছরের যুবককেও। তাছাড়া এখনও সক্রিয় তিনি। এই দাওয়াইয়েই মৃত্যুকে জয় করেছেন তিনি।

অবশ্য স্রেফ আকবরীই নন, এর আগেও তেহরান থেকে ১৮০ তকিলোমিটার দূরে সেমনান নামক এক হাসপাতালে সেরে উঠেছিলেন ১০৩ বছর বয়সি এই ইরানীয় মহিলা। সেরে উঠেছেন ৯১ বছর বয়েসি বৃদ্ধও, তাঁর হাঁপানিও ছিল।

Published by: Arka Deb
First published: May 25, 2020, 12:44 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर