Good News: করোনাকে জয় করে আশার আলো দেখালেন ১০৪-এর বৃদ্ধ!

Good News: করোনাকে জয় করে আশার আলো দেখালেন ১০৪-এর বৃদ্ধ!

করোনাকে জয় করে আশার আলো দেখালেন ১০৪-এর বৃদ্ধ!

গত ৫ এপ্রিল বিরধিচন্দ ডি গোথি নামের ওই ব্যক্তি কোভিড পজিটিভ (Covid-19 Positive) হয়েছিলেন। তাঁর নাতি শ্রেয়াংশ গোথি জানিয়েছেন, ঠাকুরদা গান্ধিজির আদর্শে বিশ্বাসী।

  • Share this:

    #ভোপাল: চারিদিকে শুধু করোনাভাইরাসের সংক্রমণের সংখ্যা ও মৃত্যুর হার বৃদ্ধির খবর। কোভিড ১৯-এর দ্বিতীয় ঢেউয়ে (Coronavirus 2nd Wave) একেবারে বেসামাল গোটা দেশ। এমন পরিস্থিতিতে আশার আলো দেখালেন মধ্যপ্রদেশের বেতুলের ১০৪ বছরের বৃদ্ধ। ভারতের স্বাধীনতা সংগ্রামের জন্য লড়াই করেছিলেন তিনি। ফের একবার করোনা থেকে দেশের মুক্তির লড়াইয়ে দারুণ ফল করে নজির তৈরি করলেন বৃদ্ধ। করোনাভাইরাসকে জয় করেছেন তিনি।

    গত ৫ এপ্রিল বিরধিচন্দ ডি গোথি নামের ওই ব্যক্তি কোভিড পজিটিভ (Covid-19 Positive) হয়েছিলেন। তাঁর নাতি শ্রেয়াংশ গোথি জানিয়েছেন, ঠাকুরদা গান্ধিজির আদর্শে বিশ্বাসী। এবং সেভাবেই নিজের জীবনযাপন করতে ভালোবাসেন তিনি। এক পারিবারিক সদস্য যিনি পেশায় চিকিৎসক, তাঁর তত্ত্বাবধানে বাড়িতেই ১০৪-এর বৃদ্ধর চিকিৎসা চলছিল। প্রতিদিন তাঁকে ২-৩ ঘণ্টা করে অক্সিজেন দেওয়া হত। ২৪ এপ্রিল তাঁর করোনাভাইরাস পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে।

    কী ভাবে তিনি জয় করলেন এই মারণ ভাইরাসকে? জবাবে বিরধিচন্দ ডি গোথি বলেছেন, 'পজিটিভ থাকুন, হাসুন, ব্যায়াম করুন ও নিয়ম মেনে খাবার খান।' স্থানীয়রা জানিয়েছেন, স্বাধীনতা সংগ্রামের সময় একাধিকবার জেলেও গিয়েছিলেন এই বৃদ্ধ। করোনার এমন সংকটকালে বিরধিচন্দ ডি গোথির এই খবর নিঃসন্দেহে অনেককেই বেঁচে থাকার আশা জোগাবে বলেই মনে করছেন তাঁর পরিবারের সদস্যরা।

    মধ্যপ্রদেশে শনিবার ১২ হাজার ৯১৮ জন নতুন করে করোনায় সংক্রামিত হয়েছেন। ১০৪ জনের মৃত্যুও হয়েছে। এই মুহূর্তে রাজ্যে করোনা পজিটিভ কেস রয়েছে ৪,৮৫,৭০৩ জন, মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫,০৪১ জন। গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ০৯১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এখন রাজ্যে করোনা অ্যাক্টিভ কেস রয়েছে ৮৯,৩৬৩ জন। নতুন করে ৫৫ হাজার ৮৭৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

    Published by:Raima Chakraborty
    First published:

    লেটেস্ট খবর