হোম /খবর /বিদেশ /
করোনাকে হারিয়ে নার্সিংহোমেই বিয়ার খেয়ে সেলিব্রেট করলেন ১০৩ বছরের বৃদ্ধা

করোনাকে হারিয়ে নার্সিংহোমেই বিয়ার খেয়ে সেলিব্রেট করলেন ১০৩ বছরের বৃদ্ধা

 ‘‌এই তো জীবন!.‌.‌.‌‌’ জেনি সুস্থ হয়েই বললেন, ‘এক বোতল ঠাণ্ডা বিয়ার খাবো।’‌‌

  • Last Updated :
  • Share this:

#‌ম্যাসাচুটেস:‌ একেই বলে প্রাণ খুলে বাঁচা। ১০৩ বছর বয়স হয়েছে। তারপর তাঁকে আক্রমণ করেছিল করোনা ভাইরাস। সেই ভাইরাসকেই শেষ পর্যন্ত হারিয়ে দিলেন ম্যাসচুসেটসের বাসিন্দা জেনি স্টেনা। আর শুধু হারালেন তাই নয়, করোনা সংক্রমণকে হারিয়ে নার্সিংহোমের বেডে শুয়ে ঠাণ্ডা বিয়ার খেয়ে জীবনকে সেলিব্রেট করলেন তিনি। এমন কাণ্ড জেনি করবেন তা বোধহয় কেউ ভাববেনি। কিন্তু নার্সিংহোমের বেডে শুয়ে তিনি সশব্দে বিয়ারের বোতল খুলতেই সকলে বুঝলেন, এখনও পুরোদমে জীবনকে উপভোগ করতে চান জেনি।

করোনা আক্রান্ত হওয়ার পরে শতবর্ষ পেরিয়ে যাওয়া জেনিকে হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু মাঝে হঠাৎই একদিন দ্রুত জেনির শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। নার্সিংহোম জানিয়ে দেয়, হয়ত আর বাঁচবেন না বৃদ্ধা। পরিবারের লোককে বলা হয়, আপনারা শেষবার চাইলে দেখা করে নিতে পারেন। কিন্তু মনের জোরে হেরে জাননি বৃদ্ধা। শেষ পর্যন্ত লড়াই করে জীবনে ফিরে এলেন তিনি। ১৩ মে ঘোষণা করা হল, জেনি করোনা মুক্ত।

আর তারপরেই ঘটেছে এক অবাক কাণ্ড। জেনির সুস্থতার আনন্দে হাসপাতালের কর্মীরা জানতে চান, তিনি করোনা মুক্ত হওয়ার আনন্দে কি খেতে চান?‌ জেনি বলেন, ‘‌চিল্ড বিয়ার।’ সবাই তো অবাক। যাই হোক, হাসপাতাল কর্তৃপক্ষ এনে দেন সেই বিয়ার। বিছানায় শুয়ে বোতলের ছিপি খুলে বিয়ারের বোতলে চুমুক দেন বৃদ্ধ। মনে মনে বোধহয় বলে ওঠেন, ‘‌এই তো জীবন।’

Published by:Uddalak Bhattacharya
First published:

Tags: Beer, Corona, Coronavirus