Home /News /coronavirus-latest-news /
COVID-19: গত ২৪ ঘণ্টায় ১০০ জনের মৃত্যু ! ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৮২ হাজার ছুঁইছুঁই

COVID-19: গত ২৪ ঘণ্টায় ১০০ জনের মৃত্যু ! ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৮২ হাজার ছুঁইছুঁই

Representational Image

Representational Image

একদিনের মধ্যেই ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে ৩,৯৬৭ জন ৷

  • Share this:

    #নয়াদিল্লি: দেশে করোনার দাপট চলছে ৷ ভারতে আক্রান্তের সংখ্যা ৮২ হাজার ছুঁতে চলল ৷ আজ, শুক্রবার সকাল পর্যন্ত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৮১,৯৭০ জন ৷ একদিনের মধ্যেই ভারতে করোনা সংক্রমণের সংখ্যা বেড়েছে ৩,৯৬৭ জন ৷ পাশাপাশি গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১০০ জনের ৷ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৭,৯২০ জন মানুষ ৷

    এদিকে কোভিড নিয়ে হুৃ-র বার্তা মোটেই স্বস্তি দিচ্ছে না ৷ করোনাকে হয়ত পুরোপুরি মুছে ফেলা যাবে না। চিরদিনই হয়ত রয়ে যাবে এই মারণ ভাইরাস। HIV’র মতোই থেকে যাবে করোনা। সতর্কবার্তা বিশ্ব স্বাস্থ্য সংস্থার। হুয়ের হুঁশিয়ারি, বিশ্বজুড়ে করোনাকে নিয়ন্ত্রণে আনতে এখনও বহু লড়াই বাকি।

    এ এক বিশ্বযুদ্ধ। একদিকে সারা বিশ্ব। আরেকদিকে অচেনা শত্রু অদৃশ্য করোনা ভাইরাস। শত্রু অচেনা বলেই লড়াইটা আরও কঠিন। কিন্তু এই যুদ্ধ আর কতদিন? কবে করোনা মুুক্ত হবে এই পৃথিবী? সবার মনে যখন এই প্রশ্ন, তখন চিন্তা আরও বাড়িয়ে দিল বিশ্ব স্বাস্থ্য সংস্থার হুঁশিয়ারি। হুয়ের জরুরি বিভাগের প্রধান এবং এগজিকিউটিভ ডিরেক্টর মাইকেল রায়ানের দাবি,করোনাকে হয়ত পুরোপুরি নির্মূল করা যাবে না। করোনা হয়ত চিরদিনই থেকে যাবে। বিশ্বজুড়ে করোনাকে নিয়ন্ত্রণে আনতে এখনও বহু লড়াই বাকি।

    চিনের ইউহানে প্রথম করোনা আক্রান্তের খোঁজ মেলে। সেখানে দীর্ঘ দিন চলে লকডাউন। ৮ এপ্রিল লকডাউন ওঠে। কিন্তু, তারপরেও ইউহানকে করোনা ভাবাচ্ছে। কারণ, গত ১১ মে সেখানে আবার নতুন করে পাঁচজন আক্রান্ত হন। অর্থাৎ করোনা ফিরে এসেছে। এই প্রেক্ষাপটে, কেন্দ্রীয় সরকারও জানিয়ে দিয়েছে, করোনার সঙ্গে ঘর করা শিখতে হবে। পাল্টাতে হবে সামাজিক জীবনযাপনের অভ্যাস। এবার একধাপ এগিয়ে হুয়ের সতর্কবার্তা, এইডসের মতোই হয়ত করোনাও থেকে যাবে।

    ভারত-সহ অনেক দেশই লকডাউন শিথল করে অর্থনীতির চাকা ঘোরানোর চেষ্টা করছে। এ নিয়েও সতর্ক করে দিয়েছে হু। হুয়ের হুঁশিয়ারি, অনেকে মনে করছেন, করোনা মোকাবিলায় লকডাউনের দাওয়াই নিখুঁত কাজ করেছে বা লকডাউন তুলে নেওয়ায় কোনও সমস্যা হবে না। এই দুই ভাবনাই বিপদ ডেকে আনতে পারে। করোনাকে বিশ্ব থেকে মুছে ফেলতে দরকার ভ্যাকসিন। হু মনে করে ভ্যাকসিন আবিষ্কারের পরেও দীর্ঘ লড়াই চালাতে হবে। কারণ, বিশ্বের সর্বত্র, সেই ভ্যাকসিন পৌঁছে দেওয়াটা একটা বড় চ্যালেঞ্জ।

    Published by:Siddhartha Sarkar
    First published:

    Tags: Coronavirus, Coronavirus in India

    পরবর্তী খবর