corona virus btn
corona virus btn
Loading

ভিন রাজ্য থেকে মালদহে ফিরল একাধিক শ্রমিক স্পেশ্যাল, পরিযায়ীদের নিয়ে সতর্ক প্রশাসন

ভিন রাজ্য থেকে মালদহে ফিরল একাধিক শ্রমিক স্পেশ্যাল, পরিযায়ীদের নিয়ে সতর্ক প্রশাসন

তেলেঙ্গানা , মহারাষ্ট্র , গুজরাত , দিল্লি , মধ্যেপ্রদেশ থেকে একাধিক ট্রেন এসেছে মালদহে । এইসব ট্রেন থেকে মালদহ স্টেশনে নামেন মালদহ ছাড়াও উত্তর ও দক্ষিন দিনাজপুর এবং মুর্শিদাবাদের যাত্রীরা ।

  • Share this:

#মালদহঃ দিনভর কয়েক'শ পরিযায়ী শ্রমিক এবং ভিন রাজ্যে আটকে পড়া মানুষজন ফিরলেন মালদহে । শনিবার দশটিরও বেশী দুরপাল্লার ট্রেন এসে পৌছয় মালদহে । এরমধ্যে বেশ কিছু ট্রেন মালদহ হয়ে উত্তরবঙ্গের উদ্দেশ্যে রওনা হয়ে যায় ।

তেলেঙ্গানা , মহারাষ্ট্র , গুজরাত , দিল্লি , মধ্যেপ্রদেশ থেকে একাধিক ট্রেন এসেছে মালদহে । এইসব ট্রেন থেকে মালদহ স্টেশনে নামেন মালদহ ছাড়াও উত্তর ও দক্ষিন দিনাজপুর এবং মুর্শিদাবাদের যাত্রীরা । মালদহ টাউন স্টেশন চত্বর থেকে বিভিন্ন সরকারি বাসে তাঁদের বিভিন্ন গন্তব্যে  পাঠানো হয় । মালদহ টাউন স্টেশনে ভিন রাজ্য থেকে আসা মালদহের পরিযায়ী শ্রমিকদের লালারসের নমুনা সংগ্রহ করা হয় । প্রত্যেক যাত্রীর জন্য শুকনো খাবারের ব্যবস্থা করেছিল প্রশাসন । ভিন রাজ্য থেকে আসা পরিযায়ীদের আপাতত কোয়ারেন্টাইন সেন্টারে থাকতে বলা হয়েছে ।  সংগৃহীত লালারসের নমুনা মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয় । রিপোর্ট দেখেই পরিযায়ী শ্রমিকদের বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছে প্রশাসন ।

শ্রমিকদের পৌছনোর পর তাঁদের গন্তব্যে পৌছনোর জন্য পুলিশ ও আরপিএফ মোতায়েন করা ছিল স্টেশন চত্বরে । প্রশাসন সূত্রে জানা গিয়েছে , ইতিমধ্যেই ৩০ হাজারেরও বেশী পরিযায়ী শ্রমিক ফিরেছেন মালদহে । তবে ট্রেন এবং বাসে করে আসা যাত্রীদের হিসেব থাকলেও হাঁটা পথে কিংবা সাইকেলে অথবা ছোট গাড়িতে জেলায় ফিরেছেন অনেকেই । তাঁদের  হিসেব নেই ।

Sebak DebSarma

Published by: Shubhagata Dey
First published: May 30, 2020, 8:51 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर